Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৩ মে পর্যন্ত লকডাউন, কাউকে চাকরিচ্যুত করবেন না: মোদি


১৪ এপ্রিল ২০২০ ১৩:২০

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নববর্ষ উপলক্ষে জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে মঙ্গলবার (১৪ এপ্রিল) বলেছেন, নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশ্বমহামারি কোভিড-১৯ এর গণসংক্রমণ ঠেকাতে ভারতে লকডাউনের সময়সীমা মে মাসের তিন তারিখ পর্যন্ত বাড়ানো হয়েছে। এছাড়াও, করোনাভাইরাস সংক্রমণের ফলে উদ্ভুত পরিস্থিতিতে কাউকে চাকরিচ্যুত না করার আহ্বানও জানিয়েছেন তিনি। খবর এনডিটিভি।

এর আগে ২৫ মিনিটের ওই ভাষণে নরেন্দ্র মোদি বলেন, লকডাউন মে মাসের তিন তারিখ পর্যন্ত বলবৎ থাকবে। তবে এপ্রিলের ২০ তারিখ পরিস্থিতি পর্যালোচনার জন্য বৈঠক হবে। ওই বৈঠকে সামগ্রিক স্বাস্থ্য পরিস্থিতির কথা বিবেচনার মাধ্যমে লকডাউন শিথিল করা হবে কি না, সেই সিদ্ধান্ত জানানো হবে।

বিজ্ঞাপন

তিনি বলেন, দীর্ঘ লকডাউনের কারণে এমনিতেই রাষ্ট্রীয় ও ব্যক্তি পর্যায়ে অর্থনৈতিক দৈন্যদশা বিরাজ করছে, তার মধ্যে কাউকে যেনো চাকরিচ্যুত না করা হয়।

এছাড়াও, নাগরিকদের স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়ে পরিবারের বয়স্কদের ব্যাপারে যত্নশীল হতে বলেন প্রধানমন্ত্রী। জাতির উদ্দেশে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ঐতিহ্যবাহী গামছা গলায় দেখা যায়।

প্রসঙ্গত, চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ বিশ্বমহামারিতে মঙ্গলবার (১৪ এপ্রিল) পর্যন্ত ভারতে মোট আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৫৪১ জন। মৃত্যু হয়েছে ৩৫৮ জনের। চিকিৎসা নিয়ে নিয়মিত জীবনে ফিরে গেছেন এক হাজার ২০৫ জন।

কোভিড-১৯ নভেল করোনাভাইরাস ভারত লকডাউন

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর