Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রৌমারীতে করোনায় আক্রান্ত কিশোর, ১৫ গ্রাম লকডাউন


১৪ এপ্রিল ২০২০ ২২:৩২

কুড়িগ্রাম: কুড়িগ্রামের রৌমারী উপজেলায় সাভার ফেরত এক কিশোরের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। ওই কিশোরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে। তার পরিবারের সদস্যদেরও নেওয়া হয়েছে আইসোলেশনে। এ ঘটনায় উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের দুইটি ওয়ার্ডের প্রায় ১৫টি গ্রাম লকডাউন করা হয়েছে।

মঙ্গলবার (১৪ এপ্রিল) ওই কিশোরসহ তার পরিবারের চার সদস্যকে রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মমেনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

এই স্বাস্থ্য কর্মকর্তা জানান, করোনাভাইরাসে আক্রান্ত ওই কিশোর গত ৭ এপ্রিল ঢাকার সাভার থেকে রৌমারীর বাড়িতে আসে। তার শরীরে করোনায় আক্রান্তের উপসর্গ দেখা দিলে ১১ এপ্রিল নমুনা সংগ্রহ করে পাঠানো হয় রংপুরে। সে নমুনা পরীক্ষার রিপোর্ট পরে পজিটিভ পাওয়া যায়।

রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান জানান, করোনা সংক্রমণের বিস্তার রোধে দাঁতভাঙ্গা ইউনিয়নের দুইটি ওয়ার্ডের প্রায় ১৫টি গ্রাম লকডাউন করা হয়েছে।

কুড়িগ্রামের সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় ১৩ জনসহ এ পর্যন্ত জেলায় ১৬০ জনের নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে সোমবার পর্যন্ত ৪৪ জনের রিপোর্ট এসেছে। এই ৪৪ জনের মধ্যে রৌমারী উপজেলার এক কিশোরের রিপোর্ট পজিটিভ এসেছে। বাকিদের রিপোর্ট নেগেটিভ।

কিশোর করোনায় আক্রান্ত কুড়িগ্রাম রৌমারী উপজেলা


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর