Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নভেল করোনাভাইরাস: বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ২০ লাখ ছাড়িয়েছে


১৫ এপ্রিল ২০২০ ১৩:৫০

চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশ্ব মহামারি কোভিড-১৯ এ আক্রান্তের মোট সংখ্যা ২০ লাখ ছাড়িয়েছে। বুধবার (১৫ এপ্রিল) বাংলাদেশ স্থানীয় সময় সকাল ১১টা ৩০ মিনিটে মোট আক্রান্তের সংখ্যা ২০ লাখ ছাড়িয়ে যায়। সূত্র – ওয়ার্ল্ডোমিটার।

এদিকে, মোট আক্রান্তের মধ্যে কোভিড-১৯ এ মৃত্যু হয়েছে এক লাখ ২৬ হাজার ৭৫৪ জনের। চিকিৎসা নিয়ে নিয়মিত জীবনে ফিরে গেছেন চার লাখ ৮৪ হাজার ৫৯৭ জন। বর্তমানে সক্রিয় সংক্রমণ রয়েছে ১৩ লাখ ৮৮ হাজার ৭১৫ জনের। তাদের মধ্যে ১৩ লাখ ৩৭ হাজার ১১২ জন স্বাভাবিক চিকিৎসা প্রক্রিয়ার মধ্যে রয়েছেন। সংকটাপন্ন অবস্থায় রয়েছেন ৫১ হাজার ৬০৩ জন।

বিজ্ঞাপন

অন্যদিকে, ছয় লাখ ১৪ হাজার ২৪৬ জন আক্রান্ত নিয়ে সংক্রমণ তালিকার শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। এক লাখের বেশি আক্রান্ত হয়েছে ইউরোপের চার দেশ স্পেন, ইতালি, ফ্রান্স ও জার্মানিতে। যুক্তরাজ্যে আক্রান্তের সংখ্যা ৯৩ হাজার ৮৭৩ জন। নভেল করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনে মোট আক্রান্তের সংখ্যা ৮২ হাজার ২৯৫ জন।

এছাড়াও, বিশ্বের ২১০ দেশ ও অঞ্চল এবং দুইটি প্রমোদতরীতে ছড়িয়ে পড়েছে নভেল করোনাভাইরাস। পৃথিবীতে মোট করোনাভাইরাস আক্রান্তের ৭১ শতাংশই পুরুষ।

প্রসঙ্গত, বুধবার (১৫ এপ্রিল) এই প্রতিবেদন লেখা পর্যন্ত নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ রোগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ চার হাজার ৩৮৩  জন। মৃত্যু হয়েছে এক লাখ ২৬ হাজার ৮১১ জনের এবং চিকিৎসা নিয়ে নিয়মিত জীবনে ফিরে গেছেন চার লাখ ৮৫ হাজার ৩০৩ জন।

করোনা: লাইভ আপডেট

কোভিড-১৯ টপ নিউজ নভেল করোনাভাইরাস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর