Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মালদ্বীপের উদ্দেশে বন্দর ছাড়ল ওষুধ- সুরক্ষা সামগ্রীবাহী জাহাজ


১৫ এপ্রিল ২০২০ ২০:২৫

চট্টগ্রাম ব্যুরো: নভেল করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে সৃষ্ট পরিস্থিতি মোকাবিলায় বন্ধুপ্রতীম দেশ মালদ্বীপকে জরুরি সহায়তা দিয়েছে বাংলাদেশ। এর মধ্যে আছে ওষুধ, চিকিৎসা ও সুরক্ষা সামগ্রী।

বুধবার (১৫ এপ্রিল) দুপুরে জরুরি সহায়তা সামগ্রী নিয়ে মালদ্বীপের রাজধানী মালের উদ্দেশে নৌবাহিনীর যুদ্ধজাহাজ সমুদ্র অভিযান চট্টগ্রাম নৌ জেটি ছেড়ে গেছে। এসময় নৌবাহিনীর এরিয়া কমান্ডার রিয়ার অ্যাডমিরাল এম মাহবুব-উল-ইসলাম জাহাজটিকে বিদায় দেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্ধুপ্রতীম দেশ মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহীম মোহাম্মদ সলিহ‘র কাছে তার দেশের জনগণের জন্য এই সহায়তা পাঠিয়েছেন। এর মধ্যে আছে ২০ হাজার পিস পিপিই সেট, ৫ হাজার পিস হ্যান্ড স্যানিটাইজার, ৯৬০ পিস নিরাপত্তা চশমা ও ৪০ কার্টন ওষুধ। পাশাপাশি প্রায় ৮৫ টন খাদ্যসামগ্রীও পাঠানো হবে।

জাহাজটি ২০ এপ্রিল মালদ্বীপে পৌঁছানোর পর দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রিয়ার অ্যাডমিরাল নাজমুল হাসানের উপস্থিতিতে জাহাজের অধিনায়ক কমান্ডার এ এফ এম আহসান উদ্দিন দেশটির সরকারের প্রতিনিধি দলের কাছে  এসব সামগ্রী হস্তান্তর করবেন। এরপর ৩০ এপ্রিল সেটি দেশে ফিরে আসবে।

করোনাভাইরাস মোকাবিলায় আঞ্চলিক উদ্যোগেও অংশীদার হয়েছে বাংলাদেশ। এর আগে করোনা থেকে সুরক্ষার জন্য দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থা সার্কের জরুরি তহবিলে ১৫ লাখ ডলার সহায়তা দিয়েছে বাংলাদেশ।

করোনাভাইরাস খাদ্য ও ওষুধ জরুরি সহায়তা মালদ্বীপকে সহায়তা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর