Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কাঞ্চনের বেস্টওয়ে সিটিতে হবে করোনা ল্যাব, অর্থায়নে পাটমন্ত্রী


১৬ এপ্রিল ২০২০ ২৩:০০

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর পক্ষ থেকে কাঞ্চন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য পিপিই উপহার

নারায়ণগঞ্জ: ক‌রোনাভাইরাস সংক্রমণের অন্যতম এপিসেন্টারে পরিণত হওয়া নারায়ণগঞ্জে চালু হতে যাচ্ছে এই ভাইরাস শনাক্তের জন্য পরীক্ষার ব্যবস্থা। নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক নিজে উদ্যোগ নিয়ে করোনাভাইরাস পরীক্ষার ল্যাব স্থাপন করছেন। কাঞ্চনের বেস্টওয়ে সিটিতে এই পরীক্ষার এই ল্যাব ছাড়াও থাকবে নমুনা সংগ্রহের সুবিধা এবং আইসোলেশন কক্ষ।

বিজ্ঞাপন

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের উদ্যোগে মন্ত্রী ও তার ছেলে গাজী গ্রুপের উপব্যবস্থাপনা পরিচালক গাজী গোলাম মর্তুজার নিজস্ব অর্থায়‌নে এই সুবিধা চালু হতে যাচ্ছে নারায়ণগঞ্জে।

বৃহস্প‌তিবার (১৬ এপ্রিল) দুপু‌রে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক করোনা নমুনা সংগ্রহ, করোনা টেস্ট ল্যাব ও আইসোলেশন কক্ষ দ্রুত প্রতিষ্ঠার জন্য নির্দেশনা দেন। এসময় রূপগঞ্জ উপ‌জেলা স্বাস্থ্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা ডা. সাঈদ আল মামুন বেস্টওয়ে সিটিতে যান। ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে বস্ত্র ও পাটমন্ত্রী প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন এই স্বাস্থ্য কর্মকর্তাকে।

এসময় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতী‌ক ও তার ছেলে গাজী গোলাম মতুর্জাকে রূপগঞ্জসহ নারায়ণগঞ্জবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানান ডা. সাঈদ আল মামুন।

প‌রে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতিকের এপিএস এমদাদুল হক রূপগঞ্জ উপ‌জেলা স্বাস্থ্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তার হা‌তে উন্নতমা‌নের অর্ধশতা‌ধিক পি‌পিই (চিকিৎসকদের ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম) তু‌লে দেন।

এদিকে, বৃহস্পতিবার সকালে ঢাকা বিভাগের ৯ জেলার সঙ্গে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মতবিনিময়ের সময় স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদও জানান, বস্ত্র ও পাটমন্ত্রী নিজ উদ্যোগে নারায়ণগঞ্জে করোনাভাইরাস পরীক্ষার সুযোগ করে দিচ্ছেন।

নারায়ণগঞ্জে করোনাভাইরাস পরীক্ষার উপযোগী ল্যাব বসানো যায় কি না— প্রধানমন্ত্রীর এমন জিজ্ঞাসার জবাবে মহাপরিচালক বলেন, স্থানীয় সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌসভায় নিজ অর্থায়নে একটি করোনা পরীক্ষা কেন্দ্র স্থাপনের উদ্যোগ নিয়েছেন। আশার করছি দ্রুতই সেটি স্থাপন করা যাবে।

বিজ্ঞাপন

আইসোলেশন সেন্টার করোনা টেস্টিং ল্যাব করোনা পরীক্ষা ল্যাব করোনাভাইরাস পরীক্ষা কাঞ্চন বেস্টওয়ে সিটি বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বস্ত্র ও পাটমন্ত্রী বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর