Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আক্কেলপুরের বাজারে মানুষের উপচে পড়া ভিড়


১৮ এপ্রিল ২০২০ ১৭:১৭

জয়পুরহাট: জেলায় দু’জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার হওয়ার পর লকডাউন ঘোষণা করা হলেও ভিড় কমছে না বাজার-ঘাটে। শনিবার (১৮ এপ্রিল) সকালে দেখা গেছে আক্কেলপুর উপজেলার কলেজ মাঠের কাঁচাবাজারে মানুষের উপচে পড়া ভিড়। লকডাউন উপেক্ষা করে সামাজিক দূরত্ব না মেনে হাজার হাজার মানুষ সেখানে কেনাকাটায় ব্যস্ত সময় পার করছেন।

সকালে সরেজমিনে আক্কেলপুর সরকারি মুজিবুর রহমান কলেজ মাঠের পাইকারি কাঁচাবাজারে দেখা গেছে মানুষের প্রচণ্ড ভিড়। প্রতিদিন পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী ও প্রশাসনের পক্ষ থেকে ভিড় এড়িয়ে ঘরে থাকার নির্দেশনা দেওয়া হলেও কেউই তা মানছে না।

আক্কেলপুর পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও জেলা পরিষদের সদস্য আব্দুর রহিম বলেন, ‘সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য অনেক চেষ্টা করেও আমরা ব্যর্থ হয়েছি। মানুষ কথা শুনতেই চায় না। তিন ফুট দূরত্বে গোল চিহ্নও দেওয়া হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কয়েক দফায় জরিমানাও করা হয়েছে। তারপরও বাজারে মানুষের ভিড় কমছে না।’

আক্কেলপুর পৌরসভার মেয়র গোলাম মাহফুজ চৌধুরী বলেন, ‘কাঁচামাল বেচাকেনার জন্য আক্কেলপুর কলেজের বিশাল মাঠে ব্যবস্থা করা হলেও মানুষের ভিড় কমানো যাচ্ছে না। প্রতিদিন সকালে সামাজিক দূরত্ব ভেঙে সেখানে মানুষ কাঁচা মালামাল বেচাকেনা করেন। দূরত্ব বজায় রাখার জন্য বৃত্ত এঁকে দিয়েও কাজ হচ্ছে না। সকাল দশটা পর্যন্ত বাজারে মানুষের ভিড় দেখে নিজেরই ভয় লাগে। প্রশাসন বার বার উদ্যোগ নিয়েও ওই বাজারের ভিড় কমাতে পারেনি।’

উল্লেখ্য, জয়পুরহাটে গত কয়েকদিনে ১৮১ জনের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে পাঠানো হয়েছে। যার মধ্যে ৮৪ জনের রিপোর্ট নেগেটিভ এবং ২ জনের পজেটিভসহ এখন পর্যন্ত ৮৬ জনের রিপোর্ট পাওয়া গেছে।

আক্কেলপুর করোনাভাইরাস ভিড় লকডাউন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর