Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫টি হাসপাতালে চিকিৎসা ও নিরাপত্তা সামগ্রী দিয়েছে নৌবাহিনী


১৯ এপ্রিল ২০২০ ১৬:১০

ঢাকা: করোনা মোকাবিলায় রাজধানীর পাঁচটি হাসপাতালে চিকিৎসা ও নিরাপত্তা সামগ্রী প্রদান করেছে বাংলাদেশ নৌবাহিনী। রোববার (১৯ এপ্রিল) নৌবাহিনীর পক্ষ থেকে এসব হাসপাতাল ও ল্যাবে কর্মরত ডাক্তার ও নার্সদের জন্য ব্যক্তিগত নিরাপত্তা পোশাক (পিপিই), মাস্ক, গ্লাভস, বিশেষ নিরাপত্তা চশমা, থার্মোমিটারসহ বিভিন্ন সামগ্রী হস্তান্তর করা হয়।

বাংলাদেশ নৌবাহিনীর পক্ষ থেকে কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল ও সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, সম্মিলিত সামরিক হাসপাতাল এবং আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ ও আমর্ড ফোর্সেস ইন্সটিটিউট অব প্যাথলজিতে এসব সামগ্রী প্রদান করা হয়।

করোনা পরিস্থিতি মোকাবেলায় দেশব্যাপী বিভিন্ন হাসপাতালগুলোতে চিকিৎসা সেবায় ডাক্তার, নার্সসহ বিভিন্ন পর্যায়ের কর্মীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাদের ব্যক্তিগত নিরাপত্তা নিশ্চিত করতে নৌবাহিনীর পক্ষ থেকে এ উদ্যোগ গ্রহণ করা হয়।

এর অংশ হিসেবে রাজধানীর ৫টি হাসপাতালে ১৪০০ পিস ব্যক্তিগত নিরাপত্তা পোশাক (পিপিই), ৫৬০০ পিস মাস্ক, ৪৩০০ সেট গ্লাভস, ৭০০ পিস বিশেষ নিরাপত্তা চশমা, , ৫০০০ পিস স্যু প্রোটেকশান ডিস্পেসার, মেটাল ডিটেক্টর, আইআর থার্মোমিটার ও পলিব্যাগসহ বিভিন্ন নিরাপত্তা সামগ্রী দেওয়া হয়।

উল্লেখ্য, নৌবাহিনী দেশব্যাপী সংক্রমিত করোনাভাইরাস মোকাবিলায় রাজধানী ঢাকাসহ চট্টগ্রাম ও খুলনার দায়িত্বপ্রাপ্ত এলাকায় নিয়মিত জীবাণুনাশক ছিটানো, খাদ্য ও চিকিৎসা সহায়তা প্রদানসহ বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছে। উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় জনসমাগম এড়িয়ে স্থানীয় গরীব, দুঃস্থ ও অসহায় মানুষদের বাড়ি বাড়ি গিয়ে চাল, ডালসহ বিভিন্ন ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে।

নৌবাহিনী পিপিই সহায়তা হাসপাতাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর