Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ত্রাণ বিতরণে কে বাধা দিয়েছে প্রমাণ দেন— বিএনপিকে কাদের


২১ এপ্রিল ২০২০ ১৫:৪৯

ফাইল ছবি

ঢাকা: ‘কে বাধা দিয়েছে? কোথায় বাধা দিয়েছে? তথ্য প্রমাণ দিন। এ অমানবিক কাজ যারা করছে বা যারা করে আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। এটা নিঃসন্দেহে শাস্তিযোগ্য অপরাধ’— মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের অভিযোগকে পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২১ এপ্রিল) তার বাসভবন থেকে পাঠানো এক ভিডিও বার্তায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ জবাব দেন। এর আগে চলমান সংকটে বিএনপি’র ত্রাণ বিতরণে বাধা দেওয়া হচ্ছে বলে মির্জা ফখরুল অভিযোগ করেছিলেন।

বিজ্ঞাপন

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপিকে নিশ্চিহ্ন করার জন্য সরকারের প্রয়োজন নেই। বিএনপিকে নিশ্চিহ্ন করার জন্য সরকার নয়, তারা নিজেরাই নিজেদের ধ্বংসের জন্য যথেষ্ট। তাদের নেতিবাচক রাজনীতি তাদের ধ্বংস করার জন্য যথেষ্ট।’

সরকারি ত্রাণ কার্যক্রমে যারা অনিয়ম করছে তাদের আবারও সর্তক করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনার সরকার কঠোর অবস্থানে। চাল চোরদের ক্ষমা নেই। তিনি দলীয় নেতাকর্মীদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী দ্রুত প্রাপ্যতা অনুযায়ী অসহায় মানুষের তালিকা করার আহ্বান জানান।

ওবায়দুল কাদের আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাস জনিত সংকট মোকাবিলায় সংক্রমণ রোধ এবং নিয়ন্ত্রণে প্রতিটি মুহূর্ত নিরলসভাবে মনিটর করছেন এবং নির্দেশনা দিচ্ছেন। আমাদের সক্ষমতাও পর্যায়ক্রমে বাড়ছে। করোনা টেস্টের জন্য নির্ধারিত কেন্দ্র সংখ্যা বাড়ানো হয়েছে। টেস্টিং ক্যাপাসিটি প্রতিদিনই বাড়ছে যদিও এ সমস্যা আজকে সারা দুনিয়াব্যাপী। সারাবিশ্বেই টেস্টিং ক্যাপাসিটি ও পিপিই সংকট রয়েছে। তারপরেও বাংলাদেশ সীমাবদ্ধতার মধ্যেও প্রতিদিনই টেস্টিং ক্যাপাসিটি বাড়াচ্ছে।’

বিজ্ঞাপন

আমাদের ফ্রন্টলাইন ওয়ার্কাররা যেমন চিকিৎসকরা স্বাস্থ্যকর্মীরা নিরলসভাবে দিবারাত্রি কাজ করে যাচ্ছেন। জেলা প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব সর্বক্ষণ শেখ হাসিনার নির্দেশে কাজ করে যাচ্ছেন বলেও উল্লেখ করেন তিনি।

আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃণমূল পর্যায়ে ত্রাণ কার্যক্রম সমন্বয়ের নির্দেশ দিয়েছেন জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ‘দলীয় প্রধানের নির্দেশনা অনুযায়ী তৃণমূল পর্যায়ে ইউনিয়ন এবং ওয়ার্ডভিত্তিক ত্রাণ কমিটি হবে।’ ত্রাণ সুবিধা পাওয়ার উপযোগীদের তালিকা দ্রুততার সঙ্গে প্রণয়ন করে প্রশাসনের সাথে সমন্বয় করে ত্রাণ কাজ পরিচালনায় নেতাকর্মীরে আহ্বান জানান তিনি।

একই সঙ্গে তালিকা প্রণয়নে কোন বৈষম্য করা চলবে না বলে জানিয়ে নেতাকর্মীদের উদ্দেশে বলেন, ‘দলমত নির্বিশেষে যার যা প্রাপ্য ঠিক সে অনুযায়ী তালিকা প্রস্তুত করতে হবে।’ দ্রুত তালিকা করে প্রশাসনের সাথে সমন্বয় করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

অমানবিক কাজ ওবায়দুল কাদের টপ নিউজ বাধা বিএনপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর