Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তৃতীয় লিঙ্গের ৯ জনকে চাকরি দিল স্বপ্ন


২১ এপ্রিল ২০২০ ২০:৩৫

ঢাকা: সমাজের অবহেলিত ট্রান্সজেন্ডার বা তৃতীয় লিঙ্গের মানুষদের কাজের সুযোগ করে দিয়েছে দেশের অন্যতম বৃহৎ সুপারশপ ‘স্বপ্ন’।

সোমবার (২১ এপ্রিল) প্রতিষ্ঠানের প্রশাসন বিভাগ থেকে নয়জনকে নিয়োগপত্র হাতে তুলে দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে স্বপ্নের নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির বলেন, ‘তৃতীয় লিঙ্গের হলেও তারা আমাদের এ সমাজেরই মানুষ। শিক্ষিত হয়ে একজন স্বাবলম্বী মানুষ হিসেবে বেড়ে উঠার পাশাপাশি সমাজের বিভিন্ন ক্ষেত্রে কাজ করার অধিকার আছে তাদের। তবে বর্তমানে তাদের মধ্যে অনেকে কাজের সুযোগ পাচ্ছেন না। এবার ‘স্বপ্ন’ তাদের পাশে দাঁড়ালো।’

সদ্য নিয়োগপত্র হাতে পাওয়া তৃতীয় লিঙ্গের মুন বলেন, ‘এর আগে কাজের জন্য অনেক জায়গায় চেষ্টা করলেও কাজ মেলেনি। ‘স্বপ্ন’ যে সুযোগ আমাদের করে দিলো তা সত্যিই ভালোলাগার মত। নিয়োগপত্র হাতে পেয়ে আমি খুবই আনন্দিত। আমাকে বুঝিয়ে দেওয়া কাজটি ভালোভাবে করতে চাই। স্বপ্নে ভালোভাবে কাজ করে সামনে এগিয়ে যেতে চাই।’

নিয়োগপ্রাপ্তরা হলেন- আব্দুল রহিম মুন, নিশি, আকাশ আহমেদ, লিটন, নীলা, তমা, সানি, তানিম মিয়া ও বিল্লাল। তারা এখন থেকে ‘স্বপ্ন’-এর ডিস্ট্রিবিউশন সেন্টার ও আউটলেটে বিভিন্ন পদে কাজ করবেন।

নিয়োগপত্র হাতে তুলে দেওয়ার সময় স্বপ্নের নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির, ডিস্ট্রিবিউশন সেন্টারের প্রধান মহিবুর রহমান, মানবসম্পদ বিভাগের প্রধান শাহ রিজভী রনী, বন্ধু সংগঠনের মিডিয়া ফেলো শরিফুল ইসলাম পলাশসহ অনেকে উপস্থিত ছিলেন।

‘স্বপ্ন’ই এ দেশের প্রথম রিটেইল চেইন যারা অটিস্টিক বা প্রতিবন্ধী মানুষদের নিয়োগ দিয়েছে এবং এ প্রতিষ্ঠানে তাদের চাকুরির ১০ ভাগ কোটা রয়েছে।

বিজ্ঞাপন

চাকরি তৃতীয় লিঙ্গ স্বপ্ন

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর