Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিয়ানমারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার কর্মীকে গুলি করে হত্যা


২১ এপ্রিল ২০২০ ২০:২৯

মিয়ানমারের পশ্চিমাঞ্চলীয় রাখাইন প্রদেশ থেকে নভেল করোনাভাইরাস শনাক্তকরণের নমুনা সংগ্রহ করে নিয়ে আসার পথে, বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) গাড়িচালককে গুলি করে হত্যা করা হয়েছে। জাতিসংঘের এক বিবৃতির বরাতে মঙ্গলবার (২১ এপ্রিল) এ খবর জানিয়ছে দ্য স্টার অনলাইন।

জাতিসংঘের মিয়ামনার অফিস এক ফেসবুক পোস্টের মাধ্যমে জানিয়েছে উইন মং নামের ওই ডব্লিউএইচও কর্মীকে রাখাইন রাজ্যের মিনবা পৌরসভা এলাকায় সোমবার (২০ এপ্রিল) হত্যা করা হয়েছে। তবে এই হত্যাকান্ডে কারা জড়িত সে ব্যাপারে কিছু বলা হয়নি।

বিজ্ঞাপন

ওই পোস্টে আরও বলা হয়েছে, জাতিসংঘের লোগো সম্বলিত একটি গাড়িতে নভেল করোনাভাইরাস শনাক্তকরণের নমুনা নিয়ে রাখাইনের সিত্তে থেকে ইয়াংগুনে যাচ্ছিলেন উইন মং।

এদিকে, রাখাইনে প্রদেশে মিয়ানমার সেনাবাহিনীর সঙ্গে লড়াইরত চিহ্নিত সন্ত্রাসী নেটওয়ার্ক আরাকান আর্মি এ হামলার দায় অস্বীকার করে বলেছে, মিয়ানমারের সেনাবাহিনীই এই হামলা চালিয়েছে।

অন্যদিকে, মিয়ানমার সেনাবাহিনীর মুখপাত্র জেনারেল তুন তুন নি বার্তাসংস্থা রয়টার্সকে জানিয়েছেন – এই হামলার সঙ্গে সেনাবাহিনী জড়িত নেই।

প্রসঙ্গত, চীনের হুবেই প্রদেশ থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশ্বমহামারি কোভিড-১৯ এ মঙ্গলবার (২১ এপ্রিল) পর্যন্ত মিয়ানমারে মোট আক্রান্ত হয়েছেন ১১৯ জন এবং মৃত্যু হয়েছে পাঁচ জনের।

কোভিড-১৯ নভেল করোনাভাইরাস বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) মিয়ানমার

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর