Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনার অধিকাংশ রোগী সুস্থ হয়ে ফিরে যাচ্ছে: জননিরাপত্তা সচিব


২৪ এপ্রিল ২০২০ ১৯:১৯

চট্টগ্রাম: স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীন বলেছেন, মানুষের মধ্যে একটি ভুল ধারণা আছে যে, করোনায় আক্রান্ত হলেই বোধহয় মানুষ মারা যাবে, এই ধারণা সঠিক নয়। করোনায় আক্রান্ত হয়ে অধিকাংশ মানুষই সুস্থ হয়ে ফিরে যাচ্ছে।

বাংলাদেশ পুলিশ বাহিনীর বেশকিছু সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হওয়া প্রসঙ্গে সচিব এ সব কথা বলেন। শুক্রবার (২৪ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম নগরীতে ‘করোনা প্রতিরোধবান্ধব’ কাঁচাবাজার উদ্বোধন করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব। এ সময় সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান ও চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুকও উপস্থিত ছিলেন।

সচিব বলেন, ‘কিছু সদস্য করোনায় আক্রান্ত হলেও পুলিশ বাহিনীতে কোনো সংকট হবে না।’

বৃহস্পতিবার বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত পুলিশ সদর দপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পুলিশ বাহিনীর ২১৮ জন সদস্য করোনাভাইরাসের সংক্রমণজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে কনস্টেবলের সংখ্যা বেশি। তবে অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার পর্যন্ত কর্মকর্তাও আছেন।

এত সদস্য করোনা আক্রান্তের কারণে পুলিশ বাহিনী জনবলের ঘাটতিতে পড়বে কি না জানতে চাইলে সচিব বলেন, ‘আমাদের এক লাখ ১২ হাজার পুলিশ আছে। আক্রান্ত হয়েছে মাত্র তিনশ’র মতো। জনবলের কোনো ঘাটতি হবে না। পুলিশের মধ্যে কোনো সংকটও হবে না। এটা নিয়ে চিন্তার কোনো কারণ নেই।’

তিনি বলেন, ‘আমরা আশা করি, আমাদের যেসব সদস্য আক্রান্ত হয়েছেন, সবাই সুস্থ হয়ে ফেরত আসবেন এবং দায়িত্ব পালন করবেন। আমরা তাদের সুচিকিৎসার ব্যবস্থা করেছি।

‘মাঠপর্যায়ে দায়িত্বরত আমাদের পুলিশ সদস্যদের প্রতি অনুরোধ সবাই মাস্ক ও হ্যান্ডগ্লাভস পরবেন। স্যানিটাইজার ব্যবহার করবেন। বারবার হাত ধোবেন। নিজেদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে দায়িত্ব পালন করবেন। সামাজিক দূরত্ব মেনে চলবেন’ বলেন সচিব

করোনা রোগী করোনাভাইরাস করোনায় আক্রান্ত জননিরাপত্তা বিভাগ টপ নিউজ পুলিশ সদস্য সচিব স্বরাষ্ট্র মন্ত্রণালয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর