Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্যবহৃত মাস্ক-পিপিই ধুয়ে বিক্রি, একজনের ২ বছরের জেল


২৫ এপ্রিল ২০২০ ১১:১৬

ঢাকা: বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাব এড়াতে চাহিদা বেড়েছে মাস্ক, পিপিই ও হ্যান্ড গ্লাভসের। এসব পণ্য বিক্রিও হচ্ছে চড়া দামে। এ সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী দেশের বিভিন্ন হাসপাতাল ও প্রতিষ্ঠানে ব্যবহার করা মাস্ক, পিপিই ও হ্যান্ড গ্লাভস সংগ্রহ করে সেগুলো ধুয়ে ফের বাজারে বিক্রি করার অভিযোগে রাজধানীর ভাটারা বালুর মাঠ এলাকায় অভিযান চালায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বিজ্ঞাপন

অভিযানে মনির হোসেন নামে একজনকে আটক করে ২ বছর কারাদণ্ড দেওয়া হয়। আর যেসব মাস্ক, পিপিই ও হ্যান্ড গ্লাভস পাওয়া গেছে তার পরিমাণ দুই ট্রাক।

এ সব ব্যবহৃত পণ্য দেশে করোনা ঝুঁকির সংক্রমণ আরও বাড়াচ্ছে বলে জানায় র‌্যাব।

শুক্রবার (২৪ এপ্রিল) রাত ১০টার দিকে ভাটারা এলাকায় এমন একটি গোডাউনের সন্ধ্যান পায় র‌্যাব। এরপর নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়।

সারওয়ার আলম বলেন, ‘আমাদের কাছে খবর ছিল বিভিন্ন হাসপাতাল ও প্রতিষ্ঠানে ব্যবহৃত মাস্ক, হ্যান্ড গ্লাভস ও পিপিই সংগ্রহ করে একটি চক্র মজুদ করছে। পরে সেগুলো ধুয়ে আবার বাজারে ছাড়ছে। এমন খবরে ভাটার থানা এলাকায় অভিযান চালানো হয়। গোডাউন থেকে মনির হোসেনকে আটক করে ২ বছর সাজা দেওয়া হয়েছে।

‘চক্রটি এগুলো পরিষ্কার করে মিটফোর্ডে নিয়ে বিক্রি করছিল। ব্যবহৃত এসব পণ্যই পরে বাজারে যাচ্ছে। অভিযানে দুই ট্রাকের বেশি এসব মাস্ক, হ্যান্ড গ্লাভস ও পিপিই পেয়েছি।’ দেশের এই ক্লান্তিকালে যারা এই ধরণের কাজে জড়িত তাদের ধরতেই আমাদের এ অভিযান বলেন সারওয়ার।

করোনা মোকাবিলা করোনাভাইরাস টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর