Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় ৭ বছর বয়সী শিশুর মৃত্যু


২৫ এপ্রিল ২০২০ ১৭:০৪

ঢাকা: নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে সাত বছর বয়সী এক শিশু মারা গেছে। শুক্রবার (২৪ এপ্রিল) বাংলাদেশ-কুয়েত মৈত্রী সরকারি হাসপাতালে রাত ১১ টা ৪৫ মিনিটে শিশুটি মারা যায়। পরদিন সকালে তার মরদেহ দাফনের জন্য হস্তান্তর করা হয়। তবে শিশুটির মৃত্যু শনিবারের স্বাস্থ্য বুলেটিনে অন্তর্ভুক্ত হয়নি।

শনিবার (২৫ এপ্রিল) বাংলাদেশ-কুয়েত মৈত্রী হাসপাতালের সহকারী পরিচালক ডা. শিহাব উদ্দিন সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘শিশুটি জন্মের পর থেকেই নেফ্রোটিক সিনড্রমে ভুগছিল। কোভিড-১৯ সংক্রমিত হওয়ার পরে শিশুটিকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রাখা হয়। শুক্রবার রাতে সে মারা যায়। এক্ষেত্রে কোমর্বিডিটি থাকায় আমরা যথাসাধ্য চেষ্টা করলেও তাকে বাঁচানো সম্ভব হয়নি। তার ইউরিন তৈরি হচ্ছিল না কোনোভাবেই।’

তিনি আরও বলেন, ‘শিশুটির মাও হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন। তারও কোভিড-১৯ পরীক্ষা করার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার ফলাফল এখনও হাতে পাইনি। তবে তিনি এখনও সুস্থ আছেন।

এদিকে শনিবার (২৫ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নয়জন কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছেন। এই ৯ জনের বয়স বিশ্লেষণ করলে দেখা যায় সাতজনের বয়স ৭০ বছরের ঊর্ধ্বে, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন এবং ৬০ বছরের ঊর্ধ্বে একজন রয়েছেন।

এ বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা সারাবাংলাকে বলেন, ‘আমরা যে রিপোর্ট প্রতিদিন আপডেট করে থাকি তা একটি নির্দিষ্ট সময়সীমা পর্যন্ত। সেই সময়ের পরে যতজন আক্রান্ত হবে বা মৃত্যুবরণ করবে তা পরের দিনের রিপোর্টে যুক্ত হবে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, বাংলাদেশে ১৩ এপ্রিল সর্বপ্রথম চট্টগ্রামে পটিয়ায় ছয় বছর বয়সী এক শিশু কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা যায়। তারও কোমর্বিডিটি ছিল।

৭ বছর করোনা টপ নিউজ বাংলাদেশ কুয়েত মৈত্রী সরকারি হাসপাতাল শিশুর মৃত্যু

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর