Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সীমিত আকারে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের কার্যক্রম শুরু


২৬ এপ্রিল ২০২০ ১৬:৪৬

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় সাধারণ ছুটি আগামী ৫ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে ছুটি চলাকালীন যেসব মন্ত্রণালয় ও বিভাগ জরুরি মনে করবে, তারা সীমিত আকারে অফিস খোলা রাখতে পারবে। সে অনুযায়ী সপ্তাহের প্রথম দিন সীমিত আকারেই চলছে সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের কার্যক্রম।

রোববার (২৬ এপ্রিল) প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয় থেকে এমন তথ্যই জানা গেছে। গত বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সাধারণ ছুটির প্রজ্ঞাপনে জরুরি প্রয়োজনে ১৯টি মন্ত্রণালয় ও বিভাগ সীমিত পরিসরে খোলার রাখার নির্দেশ দেওয়া হয়। তবে সে নির্দেশ বাতিল করে জরুরি প্রয়োজনে সরকারের সব মন্ত্রণালয় ও বিভাগ এবং এর অধীনস্ত দফতর খোলা রাখার নির্দেশ দিয়ে শনিবার (২৫ এপ্রিল) সংশ্লিষ্ট সচিবদের চিঠি দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

সংশোধিত আদেশ অনুযায়ী, সরকারের ৫৪ মন্ত্রণালয়ের সকল বিভাগ ও এর আওতাধীন দফতর-অধিদঠফতর খোলা থাকবে। এ প্রসঙ্গে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন সারাবাংলাকে বলেন, ‘জরুরি প্রয়োজনে সব মন্ত্রণালয় বিভাগ এবং সংশ্লিষ্ট অধিদফতর সীমিত আকারে খোলা রেখে কার্যক্রম পরিচালনা করতে পারবে। তবে কর্মকর্তা-কর্মচারীদের যাতায়াতের বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিবরা ব্যবস্থা নেবেন।’

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গত বৃহস্পতিবার প্রজ্ঞাপন জারি করে ২৬ এপ্রিল থেকে ৫ মে পর্যন্ত সাধারণ ছুটি বাড়ানো হয়।

কার্যক্রম মন্ত্রণালয় ও বিভাগ শুরু সীমিত আকার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর