Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভ্রাম্যমাণ ডাকঘর চালু


২৭ এপ্রিল ২০২০ ১৯:৪৯

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ রোধে দেশজুড়ে অবরুদ্ধ পরিস্থিতিতে নগরবাসীর দোরগোড়ায় ডাক সেবা পৌঁছে দিতে ভ্রাম্যমাণ ডাকঘর চালু করেছে সরকার। সঞ্চয় ব্যাংক, সঞ্চয়পত্র, জরুরি চিঠি, ওষুধপত্র ও করোনা চিকিৎসা সংক্রান্ত উপকরণ, পার্সেল, ডিজিটাল কমার্স, ইএমটিএস ও ডাক জীবন বীমা সেবা দেবে এই ভ্রাম্যমাণ ডাকঘর।

সোমবার (২৭ এপ্রিল) ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বেইলি রোডে তার সরকারি বাসভবন থেকে ঢাকায় জিপিও চত্বরে টেলিসংযোগের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করেন। প্রাথমিক পর্যায়ে রাজশাহী ও খুলনা মেট্রোপলিটনসহ মোট নয়টি ডাকঘরের উদ্বোধন করা হয়। পর্যায়ক্রমে দেশব্যাপী ভ্রাম্যমাণ ডাকঘর চালু করার চিন্তা রয়েছে।

এসময় ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব নূর-উর-রহমান ভিডিও কনফারেন্সে সংযুক্ত ছিলেন। ঢাকা জিপিও চত্ত্বরে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অতিরিক্ত সচিব মো. আজিজুল ইসলাম এবং ডাক অধিদফতরের মহাপরিচালক এসএস ভদ্রসহ ডাক অধিদফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কোভিড -১৯ এর প্রাদুর্ভাবজনিত সরকার ঘোষিত ছুটিকালীন সময়ে ডাক অধিদফতর গত ২৮ মার্চ থেকে এখন পর্যন্ত জনসাধারণের সেবায় নিয়োজিত রয়েছে। এ সময়ের মধ্যে সাত লক্ষ পঞ্চাশ হাজার গ্রাহককে ডাক সেবা দেওয়া হয়েছে এবং একহাজার দুই শত কোটি টাকার লেনদেন সম্পন্ন করা হয়েছে।

সরকার ইতোমধ্যে টেলিফোন ও ইন্টারনেট সেবার পাশাপাশি ডাক সেবাকে জরুরি পরিষেবা হিসেবে ঘোষণা করে। এর ফলে জিপিও, জেলা পর্যায়ের প্রধান ডাকঘর, শহরস্থ সাব পোস্ট অফিস এবং সীমিত পরিসরে গ্রামীণ ডাকঘর খোলা রয়েছে।

করোনাভাইরাস ডাক বিভাগ ডাকঘর ভ্রাম্যমাণ ডাকঘর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর