Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লেবাননে সরকারবিরোধী বিক্ষোভে সেনাবাহিনীর গুলি, তরুণের মৃত্যু


২৮ এপ্রিল ২০২০ ১৬:২৪

লেবাননের ত্রিপোলিতে মুদ্রাস্ফীতি, বেকারত্বকে কেন্দ্র করে সরকারবিরোধী বিক্ষোভে গুলি চালিয়েছে সেনাবাহিনী। সেনাবাহিনীর গুলিতে ২০ বছর বয়সী এক তরুণের মৃত্যু হয়েছে। লেবাননের নিরাপত্তা ও স্বাস্থ্যবিভাগের বরাতে মঙ্গলবার (২৮ এপ্রিল) এ খবর জানিয়েছে রয়টার্স।

এর আগে, গত বছরের অক্টোবর থেকেই লেবাননে অর্থনৈতিক সংকটকে কেন্দ্র করে বিক্ষোভ দানা বাঁধতে শুরু করে। সর্বশেষ নভেল করোনাভাইরাসের গণসংক্রমণ ঠেকাতে আরোপিত লকডাউনের মধ্যে অর্থনৈতিক সংকট আরও তীব্র হয়। তাই, নাগরিকদের অর্থনৈতিক নিরাপত্তা দিতে ব্যর্থ সরকারের পতন চেয়ে ত্রিপোলির রাস্তায় জড়ো হতে থাকেন বিক্ষুব্ধ তরুণরা।

বিজ্ঞাপন

এদিকে, লেবাননের সেনাবাহিনীর পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, কিছু দুষ্কৃতিকারী ত্রিপোলির রাস্তা আটকে সহিংসতার চেষ্টা করছিল। তাদের মধ্যে কয়েকজন সেনাবাহিনী লক্ষ্য করে পেট্রোলবোমা ছোড়ে। তার জবাবে সেনাবাহিনী ফাঁকা গুলি ছোড়ে এবং রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ব্যবহার করে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সেনাবাহিনীর গুলিতে ২০ বছর বয়সী এক তরুণের মৃত্যু হয়। এছাড়াও বিক্ষোভকারীরা কয়েকটি ব্যাংক আক্রমণ করে আগুন ধরিয়ে দিয়েছেন বলে কয়েকজন জানিয়েছেন।

প্রসঙ্গত, লেবাননের ত্রিপোলি থেকে সবসময় সরকারবিরোধী আন্দোলনের সুত্রপাত হয়ে থাকে। সেরকম আশঙ্কা থেকেই আন্দোলনকারীদের ওপর সেনাবাহিনী চড়াও হয়ে থাকতে পরে বলে কয়েকটি সূত্র জানিয়েছে।

ত্রিপোলি বিক্ষোভ মৃত্যু লেবানন

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর