Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়িয়েছে


২৯ এপ্রিল ২০২০ ১১:৩২

করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা যুক্তরাষ্ট্রে। দেশটিতে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়িয়েছে। এ সংখ্যা সারা বিশ্বে মোট আক্রান্তের প্রায় এক তৃতীয়াংশ।

এ প্রতিবেদন লেখা অবধি করোনাভাইরাস ওয়ার্ল্ডমিটারের তথ্য অনুযায়ী দেশটি আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৩৫ হাজার। দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে প্রায় ৬০ হাজারের কাছাকাছি। মৃত্যুর এ সংখ্যা বিশ্বজুড়ে মোট মৃত্যুর এক চতুর্থাংশ।

গত বছরের ডিসেম্বর থেকে শুরু হওয়া করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে সারা বিশ্বে। বিশ্বজুড়ে এ পর্যন্ত ৩১ লাখেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন এ ভাইরাসে। এ পর্যন্ত মৃত্যু হয়েছে প্রায় ২ লাখ ১৮ হাজার।

যুক্তরাষ্ট্রের পরই সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে যথাক্রমে ইতালি ও স্পেনে। ইতালিতে এ পর্যন্ত প্রাণ গিয়েছে ২৭ হাজেরেও বেশি এবং স্পেনে প্রায় ২৪ হাজার। এছাড়া ফ্রান্সে এ পর্যন্ত মৃত্যু হয়েছে সাড়ে ২৩ হাজার ও যুক্তরাজ্যে সাড়ে ২১ হাজার।

নভেল করোনাভাইরাসের প্রথম সংক্রমণ শুরু হয় চীন থেকে। শুরুতে দেশটিতে এ ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়লেও বর্তমানে অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে। চীনে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৩৩ জনের।

করোনা: লাইভ আপডেট

করোনা করোনাভাইরাস টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর