Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রধানমন্ত্রীর কথামতো আলো একদিন আসবেই: বস্ত্র ও পাটমন্ত্রী


২৯ এপ্রিল ২০২০ ১৩:৩৫

ঢাকা: করোনাভাইরাস মোকাবিলায় প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সবাইকে যথাযথ নির্দেশনা দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। প্রধানমন্ত্রী যেমন আশাবাদ জানিয়েছে, ঠিক তেমন আশাবাদেও সবাইকে আস্থা রাখতে বলেছেন তিনি।

বুধবার (২৯ এপ্রিল) দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জে দেশের প্রথম কোনো বেসরকারি করোনাভাইরাস পরীক্ষার পিসিআর ল্যাব স্থাপনের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। করোনা পরিস্থিতির কারণে অনলাইনে ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে এই ল্যাবটির উদ্বোধন ঘোষণা করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। দেশের প্রথম এই করোনা পরীক্ষার বেসরকারি ল্যাবের উদ্যোক্তাও বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। অনুষ্ঠান সঞ্চালনা করেন বস্ত্র ও পাটমন্ত্রীর সন্তান গাজী গ্রুপের উপব্যবস্থাপনা পরিচালক গাজী গোলাম মর্তুজা।

আরও পড়ুন- বস্ত্র ও পাটমন্ত্রীর উদ্যোগে প্রথম বেসরকারি পিসিআর ল্যাব চালু

অনুষ্ঠানে বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, আজ বিশেষভাবে ধন্যবাদ জানাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। তিনি করোনাভাইরাস মোকাবিলায় প্রয়োজনীয় সব পদক্ষেপ নিতে সবাইকে নির্দেশনা দিয়ে যাচ্ছেন। তার ঐকান্তিক প্রচেষ্টাতেই আমরা এই করোনার মধ্যেও অন্য দেশের তুলনায় ভালো আছি। প্রধানমন্ত্রী বলেছেন, আলো আসবেই। আমিও বিশ্বাস করি, প্রধানমন্ত্রীর আশাবাদের মতোই আলো একদিন আসবেই।

মন্ত্রী বলেন, নারায়ণগঞ্জ করোনাভাইরাসের হটস্পটে পরিণত হয়েছে। এর জন্য এখানে কিছু কাজ করা প্রয়োজন ছিল। এর আগে একদিন ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী বলেছিলেন, নারায়ণগঞ্জ কি ঢাকার ওপর নির্ভরশীল? তখন আমরা চিন্তা করেছি, নারায়ণগঞ্জকে নিজের পায়ে দাঁড় করাতে হবে। তাই আমরা গাজী গ্রুপের পক্ষ থেকে উদ্যোগ নিয়ে এই পিসিআর ল্যাব বসানোর সিদ্ধান্ত নিয়েছি।

আরও পড়ুন- বস্ত্র ও পাটমন্ত্রীর উদ্যোগে প্রথম বেসরকারি পিসিআর ল্যাব চালু

গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেন, আমাদের এই উদ্যোগ যেন সফল হয়, সে জন্য সবার দোয়া কামনা করছি। স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরসহ সংশ্লিষ্ট সবাই এই উদ্যোগে সহায়তা করেছেন। আপনাদের সবাইকে ধন্যবাদ জানাই।

ল্যাব উদ্বোধনের ভার্চুয়াল অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, অধিদফতরের পরিকল্পনা ও গবেষণা বিভাগের পরিচালক ডা. মোহাম্মদ ইকবাল কবির, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ জসিম উদ্দিন ছাড়াও নারায়ণগঞ্জ ও রূপগঞ্জের প্রশাসন, পুলিশ ও স্বাস্থ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা এবং জনপ্রতিনিধিরা।

গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক টপ নিউজ দেশের প্রথম করোনা পরীক্ষার বেসরকারি ল্যাব পিসিআর ল্যাব বস্ত্র ও পাটমন্ত্রী বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক রূপগঞ্জ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর