Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশে করোনায় নতুন আক্রান্ত ৫৬৪, আরও ৫ জনের মৃত্যু


৩০ এপ্রিল ২০২০ ১৪:৪৩

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৬৪ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭ হাজার ৬৬৭। এছাড়া নতুন করে কোভিড-আক্রান্ত আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এই পাঁচজন নিয়ে মোট মৃতের সংখ্যা ১৬৮।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বুলেটিনে সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য তুলে ধরেন।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৬২৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ৯৬৫টি। পরীক্ষায় পাওয়া ফলাফলে দেখা গেছে, নতুন করে ৫৬৪ জনের শরীরে কোভিড-১৯-এর উপস্থিতি রয়েছে।এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৬৬৭ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ১৬৮ জন। মৃতদের মধ্যে পুরুষ তিনজন আর নারী দুজন। এদের মধ্যে একজন সাংবাদিক ও একজন পুলিশ সদস্য রয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১০ জন। হাসপাতাল থেকে মোট ১৬০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আর ঢাকায় হাসপাতালগুলোতে ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৯৫ জন। এখন পর্যন্ত সর্বমোট ভর্তি আছেন ৯৫৬ জন।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, বর্তমানে দেশে ২৯টি ল্যাবে পরীক্ষা চলছে। বেসরকারি এভারকেয়ার হাসপাতালের পরীক্ষার তথ্যও যুক্ত হয়েছে। আরও অনেক বেসরকারি হাসপাতাল কোভিড-১৯ পরীক্ষার জন্য আবেদন করেছে। তারা শর্ত পূরণ করলে অনুমোদন দেওয়া হবে।

করোনা টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর