Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা পরিস্থিতিতে ঘরেই হবে খাজাবাবা ফরিদপুরীর ফাতেহা শরীফ


৩০ এপ্রিল ২০২০ ১৬:২০

ঢাকা: দেশজুড়ে আজ বৃহস্পতিবার (৩০ এপ্রিল) মাগরিব ওয়াক্ত থেকে শোকঘন আবহে শুরু হচ্ছে বিশ্ব ওলী হযরত শাহ্সুফী খাজাবাবা ফরিদপুরীর (কু.ছে.আ.) পবিত্র ফাতেহা শরীফ। বিরাজমান করোনা সংকটে চলমান লক ডাউন এবং সামাজিক দূরত্ববিধিসহ করোনাভাইরাস সংক্রান্ত সার্বিক স্বাস্থ্যবিধি যথাযথ অনুসরণে এবার দুদিনব্যাপী এ অনুষ্ঠান দেশ-বিদেশে জাকের পার্টি ও সহযোগী সংগঠনসমূহের নেতা-কর্মী, সমর্থক ও অনুরাগীদের ঘরে ঘরে অনুষ্ঠিত হচ্ছে।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) জাকের পার্টির চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি শামীম হায়দার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জাকের পার্টি চেয়ারম্যান পীরজাদা মোস্তফা আমীর ফয়সলের নির্দেশে দেশব্যাপী ঘরে ঘরে বৃহস্পতিবার মাগরিব নামাজ আদায়ের পরে দুই রাকায়াত করে ছয় রাকায়াত নফল নামাজ আদায় ও বিশেষ মুনাজাতের মধ্য দিয়ে শুরু হচ্ছে অনুষ্ঠানমালা। দুই দিনের ঘরোয়া এ অনুষ্ঠানে প্রতি ঘরে শুধুমাত্র পরিবারের সদস্যগনই অংশ নেবেন।

এদিকে, ঐতিহ্য অনুযায়ী সারাদেশে জাকের পার্টি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী সমর্থক ও অনুরাগীরা আজ বাদ ফযর দরুদ শরীফ পাঠ ও মুনাজাতের মধ্য দিয়ে নিজ নিজ বাড়িতে আল্লাহু আকবার খচিত পতাকা ও জাকের পার্টির পতাকা উত্তোলন করেন।

সংবাদ বিজজ্ঞপ্তিতে আরও বলা হয়, আগামীকাল ১ মে দিনব্যাপী নির্ধারিত অনুষ্ঠানমালা শেষে বাদ আসর আবারও খাজাবাবা ফরিদপুরী (কু.ছে.আ.) পবিত্র রওজা শরীফ জিয়ারত ও আখেরী মুনাজাতের মধ্য দিয়ে সম্পন্ন হবে ফাতেহা শরীফ। ফাহেতা শরীফের মাধ্যমে দেশজুড়ে ঘরে ঘরে মোনাজাতের মাধ্যমে আল্লাহর রহমত ও দেশ-জাতির সুরক্ষা, নিরাপত্তা এবং অগ্রগতি কামনা করা হবে।

প্রসঙ্গত, ২০০১ সালের ৩০ এপ্রিল রাত ১টা ৩৫ মিনিট মোতাবেক ১ মে, ১৮ বৈশাখ রাজধানীর বনানী পাক দরবার শরীফে বিশ্ব ওলী কেবলাজান হুজুর (ওফাত লাভ) নেন। এ দিবসে প্রতি বছর ২ দিনব্যাপী বিশ্ব ফাতেহা শরীফ অনুষ্ঠিত হয়।

খাজাবাবা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর