Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

একদিনের ব্যবধানে করোনায় সুস্থ ১৭৭ থেকে ১০৬৩


৩ মে ২০২০ ১৮:২৮

ঢাকা: সারাদেশে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা একলাফে হাজার ছাড়িয়েছে। গতকাল শনিবার (২ মে) স্বাস্থ্য অধিদফতর জানিয়েছিল, এই ভাইরাসে আক্রান্ত ১৭৭ জন সুস্থ হয়েছেন। একদিনের ব্যবধানেই সেই সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৬৩ জনে! অধিদফতর বলছে, নতুন ক্লিনিক্যাল ম্যানেজমেন্ট কমিটির গাইডলাইন অনুযায়ী এই সুস্থতার সংখ্যা জানানো হয়েছে।

রোববার (৩ মে) কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন বুলেটিনে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, আমাদের নতুন যে ক্লিনিক্যাল ম্যানেজমেন্ট কমিটি আছে, তারা একটি গাইডলাইন করেছে। কোন কোন বৈশিষ্ট্য থাকলে করোনাভাইরাসে আক্রান্ত কাউকে আমরা সুস্থ বলতে পারব বা তাদের হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া যাবে, এসব বিষয় রয়েছে সেই গাইডলাইনে। এই ক্রাইটেরিয়া অনুযায়ী আজ আমরা বলব, এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে এক হাজার ৬৩ জন সুস্থ হয়েছেন।

বুলেটিনে জানানো হয়, সুস্থদের মধ্যে ঢাকা শহরের বিভিন্ন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৬২৪ জন। এছাড়া ঢাকা বিভাগের ২৭২ জন, চট্টগ্রাম বিভাগের ৭২ জন, রাজশাহী থেকে দুই জন, খুলনা থেকে ছয় জন, বরিশাল থেকে ২৯ জন, সিলেট থেকে দুই জন, ময়মনসিংহ থেকে ৩১ জন ও রংপুর বিভাগের হাসপাতালগুলো থেকে ২৫ জন সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন।

রাজধানীর বিভিন্ন হাসপাতাল থেকে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্য থেকে সুস্থ হওয়ার সংখ্যা জানিয়ে অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, কুয়েত মৈত্রী হাসপাতাল থেকে ২৯৮ জন, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল থেকে ২১৩ জন, সংক্রামক ব্যাধি হাসপাতাল থেকে আট জন, ঢাকা মহানগর হাসপাতাল থেকে ৩৮ জন ও রিজেন্ট হাসপাতাল থেকে ১৫ জন সুস্থ হয়েছেন। এছাড়াও সাজিদা ফাউন্ডেশন থেকে ২২ জন, রাজারবাগ পুলিশ হাসপাতাল থেকে ২৬ জন ও লালকুঠি হাসপাতাল মিরপুর থেকে চার জন সুস্থ হয়ে ঘরে ফিরেছেন।

এদিন ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে রেকর্ডসংখ্যক মানুষ নভেল করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। এই সংখ্যা ৬৬৫ জন। এর আগে একদিনে সর্বোচ্চ ৬৪১ জন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছিলেন গত সপ্তাহে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত দুই জন মারা গেছেন। এ নিয়ে মোট ১৭৭ জন মারা গেলেন এই ভাইরাসের আক্রমণে।

করোনাভাইরাস করোনাভাইরাসে আক্রান্ত করোনায় আক্রান্ত হয়ে সুস্থ টপ নিউজ ডা. নাসিমা সুলতানা স্বাস্থ্য অধিদফতর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর