Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পদ্মাসেতু রেল সংযোগ প্রকল্পে গোলাগুলি


৬ মে ২০২০ ২৩:১৬

ঢাকা: পদ্মাসেতু রেল সংযোগ প্রকল্পে শ্রমিক ও ঠিকাদারের  লোকজনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত পাঁচ জন শ্রমিক গুলিবিদ্ধ হয়েছেন। আটক করা হয়েছে ২০ জনেরও বেশি শ্রমিককে।

বুধবার (৬ মে) সন্ধ্যায় রেল সংযোগ প্রকল্পের মাওয়া শ্রমিক ক্যাম্পে এ ঘটনা ঘটে।

পদ্মাসেতু রেল সংযোগ প্রকল্প পরিচালক গোলাম ফকরুদ্দিন সারাবাংলাকে বলেন, শ্রমিকদের ‘পেমেন্ট’ নিয়ে সংঘর্ষ হয়েছে। এতে গুলিবিদ্ধ হয়েছেন পাঁচ জন শ্রমিক। তবে এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানান ফখরুদ্দিন।

পদ্মাসেতু রেল সংযোগ প্রকল্প সূত্র জানায়, ঠিকাদারি প্রতিষ্ঠান প্রতিশ্রুত বেতন ভাতা না দেওয়ায় বিক্ষুব্ধ হয়ে ওঠেন শ্রমিকরা। করোনা পরিস্থিতিতে শ্রমিকদের দৈনিক মজুরির পাশাপাশি অতিরিক্ত তিনশ টাকা করে দেওয়ার ঘোষণা দিয়ে শ্রমিক নিয়োগ করেছিল প্রতিষ্ঠানটি। কিন্তু গত কয়েকদিন ধরে তাদের দেওয়া হচ্ছিল দেড়শ টাকা করে। এ নিয়ে শ্রমিকরা শুরুতে প্রতিবাদ জানায়। তাতে কাজ না হলে পরে শ্রমিকরা ঐক্যবদ্ধ হয়ে ঠিকাদারের বিরুদ্ধে আন্দোলন শুরু করেন।

বুধবার রাতে পাওনা টাকার দাবিতে শ্রমিকরা প্রকল্প এলাকার ভেতরে বিক্ষোভ শুরু করেন। তারা বেশ কয়েকটি গাড়িও ভাঙচুর করেন। এসময় ঠিকাদারদের নিজস্ব নিরাপত্তারক্ষীদের গুলিতে আহত হন ৫ শ্রমিক। তাৎক্ষণিক আটক করা হয় ২০ শ্রমিককে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন প্রকল্পের তত্ত্বাবধানে থাকা একজন সেনা কর্মকর্তা।

প্রকল্প পরিচালক গোলাম ফখরুদ্দিন চৌধুরী সারাবাংলাকে জানান, রেল মন্ত্রণালয় এ ঘটনার তদন্ত করছে।

গুলিবিদ্ধ গোলাগুলি টপ নিউজ শ্রমিক গুলিবিদ্ধ সংঘর্ষ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর