Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আনিসুজ্জামানের মৃত্যু বাংলাদেশের জন্য অপূরণীয় ক্ষতি: রাষ্ট্রপতি


১৪ মে ২০২০ ১৯:২০

ঢাকা: জাতীয় অধ্যাপক সদ্যপ্রয়াত ড. আনিসুজ্জমানের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তার মৃত্যুকে বাংলাদেশের জন্য অপূরণীয় ক্ষতি হিসেবে অভিহিত করেছেন তিনি।

বৃহস্পতিবার (১৪ মে) সন্ধ্যায় এক শোকবার্তায় রাষ্ট্রপতি এ কথা বলেন। এদিন বিকেল ৪টা ৫৫ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ড. আনিসুজ্জামান।

আরও পড়ুন- জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান আর নেই

ভাষা ও শিক্ষাবিদ ড. আনিসুজ্জামানের প্রতি শ্রদ্ধা জানিয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদ শোকবার্তায় বলেন, ‘ড. আনিসুজ্জামান ছিলেন বাংলা সাহিত্য ও সাংস্কৃতির এক উজ্জ্বল নক্ষত্র। বাংলাদেশে শিক্ষার গুণগত মান উন্নয়নে তিনি অবিস্মরণীয় অবদান রেখেছেন। তার মৃত্যু বাংলাদেশের জন্য এক অপূরণীয় ক্ষতি।’

রাষ্ট্রপতি আনিসুজ্জামানের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

বার্ধক্যজনিত বিভিন্ন সমস্যার কারণে গত ২৭ এপ্রিল রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয় ড. আনিসুজ্জামানকে। ভর্তির পর তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হতে থাকে। গত ৫ মে হাসপাতালের পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী সারাবাংলাকে জানান, তার শারীরিক অবস্থা স্থিতিশীল

পরে গত ৯ মে পরিবারের ইচ্ছায় ড. আনিসুজ্জামানকে সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আজ শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি।

এর আগে চলতি বছরের এপ্রিলের শুরুতেও বার্ধক্যজনিত কারণে গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন ড. আনিসুজ্জামান। ওই সময় তাকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

ড. আনিসুজ্জামান ড. আনিসুজ্জামানের মৃত্যু রাষ্ট্রপতি আবদুল হামিদ রাষ্ট্রপতির শোক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর