Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে ৫ পুলিশসহ ৬৮ জন করোনায় আক্রান্ত


১৬ মে ২০২০ ১৪:০৯

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিভাগে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় ৮৫ জনের শরীরে কররোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের চট্টগ্রাম জেলার ৬৮ জন, যার মধ্যে পাঁচজন পুলিশ সদস্য আছেন। বাকি ১৭ জন বিভাগের বিভিন্ন জেলার।

শুক্রবার (১৫ মে) চট্টগ্রামের তিনটি ল্যাবে নমুনা পরীক্ষায় করোনার এই সংক্রমণ শনাক্ত হয়েছে।

জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে জানানো হয়েছে, চট্টগ্রামের ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেজ- বিআইটিআইডিতে ২৫৫ জনের নমুনা পরীক্ষায় ২৫ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে ১৭ জন চট্টগ্রামের, যার মধ্যে নগরীর ১৩ জন এবং আনোয়ারা ও সীতাকুণ্ড উপজেলার ২ জন করে চারজন আছেন। বাকি ৮ জন অন্য জেলার। এদের মধ্যে নোয়াখালীর ১ জন, ফেনীর ২ জন, লক্ষ্মীপুরের ৩ জন এবং কুমিল্লার ১ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) ল্যাবে ১২৮ টি নমুনা পরীক্ষায় ৪৭ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। সবাই চট্টগ্রাম জেলার বাসিন্দা। ৪৫ জন চট্টগ্রাম মহানগরীর এবং বাকি ২ জন সীতাকুণ্ড ও বোয়ালখালী উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ১০০ টি নমুনা পরীক্ষায় ১৩ জনের সংক্রমণ ধরা পড়েছে। এদের মধ্যে চট্টগ্রামের ৪ জন এবং বাকি ৯ জন ভিন্ন জেলার। চট্টগ্রামের ৪ জনের মধ্যে হাটহাজারীর ৩ জন ও চন্দনাইশ উপজেলার একজন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপ কমিশনার (সদর) মইনুল ইসলাম সারাবাংলাকে জানিয়েছেন, বিআইটিআইডিতে শনাক্তদের মধ্যে পাঁচজন পুলিশ কনস্টেবল। এদের মধ্যে তিনজন নগরীর বিভিন্ন থানায়, একজন বিশেষ শাখায় এবং একজন এসএএফ শাখায় কর্মরত আছেন।

চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত ৬৪১ জনের মধ্যে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৯৪ জন। মারা গেছেন ৩০ জন।

করোনা পরীক্ষা করোনাভাইরাস টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর