Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘লকডাউনে’ মায়ের শ্রাদ্ধে ভুরিভোজের আয়োজন করায় জরিমানা


১৭ মে ২০২০ ১৬:২৮

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ঘোষিত লকডাউন পরিস্থিতিতে প্রায় ৫০০ মানুষের খাবারের আয়োজন করে জরিমানা গুনতে হয়েছে একটি পরিবারকে। প্রয়াত এক নারীর স্মরণে ধর্মীয় আচার অনুষ্ঠানের সঙ্গে তার ছেলে ঘটা করে খাবারের আয়োজনও করেছিলেন।

খবর পেয়ে রোববার (১৭ মে) দুপুরে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়নের জৈষ্ঠ্যপুরা গ্রামে ওই বাড়িতে অভিযানে যায় ভ্রাম্যমাণ আদালত। লকডাউন না মেনে লোকসমাগমের আয়োজন করায় মুকুন্দ লাল চৌধুরীর ছেলে উত্তম চৌধুরীকে ১০ হাজার টাকা জরিমানা করেন আদালত।

বিজ্ঞাপন

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নেতৃত্ব দেন বোয়ালখালী উপজেলার সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী।

ম্যাজিস্ট্রেট মোজাম্মেল সারাবাংলাকে বলেন, ‘উত্তম তার মায়ের শ্রাদ্ধ করছিলেন। সেটাতে কোনো সমস্যা নেই। কিন্তু তিনি ৫০০ মানুষের খাবারের আয়োজন করেন। কোনো ধরনের সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যসুরক্ষা না মেনে খাওয়া-দাওয়া চলছিল। অভিযানে গিয়ে প্রথমে খাবার বিতরণ বন্ধ করেছি। ততক্ষণে অবশ্য দাওয়াতী অর্ধেকের খাওয়া শেষ।’

তিনি বলেন, ‘রান্না করা অবশিষ্ট খাবার এলাকার গরীব লোকজনের বাড়িতে পৌঁছে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। লকডাউন না মানায় ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।’

এর আগে বোয়ালখালীতে লকডাউন অমান্য করে বিয়ে করায় এক ব্যাংক কর্মকর্তাকে জরিমানা করা হয়েছিল।

ভুরিভোজের আয়োজন ভ্রাম্যমাণ আদালতের জরিমানা মায়ের শ্রাদ্ধ

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর