Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চাল চুরির অভিযোগে ইউপি মেম্বারসহ ৬ জন বরখাস্ত


১৮ মে ২০২০ ১৯:৩৩

ঠাকুরগাঁও: জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় চাল চুরির অভিযোগে বড় পলাশবাড়ি ইউনিয়নের ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের মহিলা সদস্য কুলসুম বেগমসহ ৬ জনকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। অভিযুক্তরা হলেন- ইউপি সদস্য কুলসুম বেগম, পান্না কাউসার, আমিরুল ইসলাম, সামিরুল ইসলাম, আব্দুর রশিদ, জামিরুল ইসলাম।

সোমবার (১৮ মে) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম।

বিজ্ঞাপন

প্রজ্ঞাপনে বলা যায়, জেলার বালিয়াডাঙ্গী উপজেলার বড় পলাশবাড়ী ইউনিয়নের মহিলা সদস্য কুলসুম বেগমের বিরুদ্ধে সরকারি চাল আত্মসাত ও মজুদ রাখার অভিযোগে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪ (১) অনুযায়ী তার স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো। এ আদেশ জনস্বার্থে জারি করা হলো এবং তা অবিলম্বে কার্যকর হবে।

উল্লেখ্য, গত ৯ এপ্রিল সকালে উপজেলার আমজানখোর ইউনিয়ন পরিষদের নারী সদস্য কুলসুম বেগমের কুসলডাঙ্গী বাজার এলাকায় গুদামে চাল মজুদ করার সময় স্থানীয় লোকজন দেখে ইউএনওকে খবর দেন। উপজেলা নির্বাহী অফিসার মো. খায়রুল আলম ঘটনাস্থলে গিয়ে ৫৬২ বস্তা ওএসএসের চাল পেয়ে গুদাম সিলগালা করেন। ওই গুদামের মালিক কুলসুমের স্বামী আমিরুল।

এ ঘটনায় পরদিন ১০ এপ্রিল ৬ জনের নাম উল্লেখ করে বালিয়াডাঙ্গী থানায় একটি মামলা দায়ের করেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক (ফুড অফিসার) নিখিল চন্দ্র বর্মণ।

চাল চুরির অভিযোগ পলাশবাড়ি ইউনিয়ন সাময়িক বরখাস্ত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর