Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লক্ষ্মীপুর জেলা আবারও লকডাউন


১৯ মে ২০২০ ০৪:১৩

লক্ষ্মীপুর জেলায় করোনাভাইরাস ঝুঁকি মোকাবিলায় এই সংক্রান্ত কমিটির সিদ্ধান্তের আলোকে আবারও লকডাউন ঘোষণা করা হয়েছে। সোমবার (১৮ মে) বিকাল সোয়া ৪ টায় লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) অঞ্চন চন্দ্র পাল এ তথ্য নিশ্চিত করেন। এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে গনবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে মঙ্গলবার (১৯ মে) সকাল ৬ টা থেকে পুরনায় লকডাউন কার্যকর হবে।

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রামণ ঝুঁকি মোকাবিলায় ‘করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটি, লক্ষ্মীপুর’র সভার সিদ্ধান্ত ও সংশিষ্ট সবার সঙ্গে আলোচনাক্রমে সংক্রামক রোগ প্রতিরোধ আইন অনুযায়ী লক্ষ্মীপুর জেলাকে পুনরায় লকডাউন ঘোষণা করা হলো।’ এর আগে ১২ এপ্রিল লকডাউন ঘোষণা করা হলেও ১২ মে থেকে দোকানপাট খোলা হয়। সেখানে ক্রেতা বিক্রেতারা স্বাস্থ্য বিধি না মেনে কেনা কাটা করায় প্রশাসনের পক্ষ থেকে পুনরায় লকডাউন ঘোষণা করা হয়।

বিজ্ঞাপন

পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত জেলার অভ্যন্তরে আন্ত: উপজেলা যাতায়াতের ক্ষেত্রেও একই নিষেধাজ্ঞা বলবৎ হবে বলে জানানো হয়েছে।

এছাড়া সব ধরনের গণপরিবহন, জনসমাগম আগের মতো বন্ধ থাকবে। তবে জরুরি পরিসেবা যেমন চিকিৎসা, খাদ্যদ্রব্য, শিশু খাদ্য পরিবহনে নিয়োজিত পরিবহন, কৃষিপণ্য উৎপাদন, মৎস্য সরবরাহ ও সংগ্রহ ইত্যাদি এর আওতা বহির্ভুত থাকবে।

জেলা প্রশাসক অঞ্চন চন্দ্র পাল জানান, সর্বসাধারণের স্বার্থে পুনরায় লকডাউন ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার সকাল ৬ টা থেকে পুনরায় লকডাউন কার্যকর হবে। এ আইন অমান্য করা হলে ভ্রাম্যমাণ আদালতে বিচার করা হবে।

উল্লেখ্য, এর মধ্যে লক্ষ্মীপুরে করোনায় আক্রান্ত হয়ে এক ব্যক্তি মারা গেছেন। এছাড়া সদর-২৮, রামগঞ্জ-২২, কমলনগর-৮, রামগতি- ১০, রায়পুর- ৩১ জনসহ গত কয়েকদিন ধরে লক্ষ্মীপুরে মোট ৯৯ জন করোনায় আক্রান্ত হন। এর মধ্যেও দিনের বেলায় ঈদের কেনা কাটা জমে উঠে দোকানপাট গুলোতে। পুরুষের চাইতে নারীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। এ জন্য বাজার ব্যাবসায়ীসহ সচেতন নাগরীকের দাবীতে ফের লকডাউন দিতে বাধ্য হয় প্রশাসন।

বিজ্ঞাপন

করোনাভাইরাস লকডাউন লক্ষ্মীপুর

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর