Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নরসিংদীতে সেনাবাহিনীর ‘সম্প্রীতির বাজার’


১৯ মে ২০২০ ০৪:২৯

করোনা সংকট মোকাবিলায় নরসিংদীর রায়পুরায় গরীব ও দুঃস্থ মানুষের জন্য সম্প্রীতির বাজার বসিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। সোমবার (১৮ মে) রায়পুরা সরকারি কলেজ মাঠে বসানো একদিনের এই ব্যতিক্রমী বাজার থেকে সবজিসহ খাদ্যসামগ্রী পেয়েছেন করোনা সংকটে কর্মহীন স্থানীয় এক হাজার দরিদ্র মানুষ।

স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে বিনামূল্যে এ মানবিক সহযোগিতা পাওয়ায় খুশি স্থানীয় অসহায় মানুষ। সম্প্রীতির বাজার নামে ভিন্নধর্মী আয়োজন করে বাংলাদেশ সেনাবাহিনী। নবম পদাতিক ডিভিশনের ব্যবস্থাপনায় আয়োজিত এই বাজারে ছিল চাল, ডাল, আটা, আলু, লবন, নুডলস, সেমাইসহ বিভিন্ন ধরনের সবজি ও সবজি বীজ।

বিজ্ঞাপন


সোমবার দুপুর ১২টা থেকে এই সম্প্রীতির বাজারে আসতে থাকেন করোনায় বিপর্যস্ত রায়পুরা ও বেলাব উপজেলার দরিদ্র মানুষজন। বাদ পড়েননি সমাজের তৃতীয় লিঙ্গের মানুষ ও প্রতিবন্ধী ব্যক্তিরাও। চিরচেনা সেই হই হুল্লোড় ও উপচেপড়া ভীড় না করে প্রবেশ মুখে হাত ধুয়ে সারিবদ্ধভাবে বাজারে প্রবেশ করেন তারা। সুশৃঙ্খলভাবে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে বিনামূল্যে ব্যাগে তুলে নেন টেবিলে সাজিয়ে রাখা বিভিন্ন প্রকারের খাদ্যদ্রব্য। সেনাবাহিনীর এই মানবিক সহযোগিতায় খুশি হয়েছেন করোনা সংকটে বেকার হয়ে পড়া অসহায় মানুষেরা।


সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয় স্থানীয় কৃষকরা যাতে সবজির ন্যায্য মূল্য পায় এ লক্ষ্যে প্রান্তিক কৃষকদের নিকট থেকে সবজি ক্রয় করে ব্যতিক্রমী এই বাজারের ব্যবস্থা করা হয়। করোনা সংকট মোকাবিলায় অন্যান্য স্থানেও সেনাবাহিনীর এ ধরনের উদ্যোগ অব্যাহত রাখা হবে বলে জানিয়েছেন সেনাকর্মকর্তারা।

বিজ্ঞাপন

নরসিংদী সম্প্রীতি বাজার সেনাবাহিনী

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর