Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ নমুনা পরীক্ষায় আক্রান্তের নতুন রেকর্ড


২০ মে ২০২০ ১৪:৪৯

ঢাকা: নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) সারাদেশে একদিনে সর্বোচ্চ নমুনা পরীক্ষায় আক্রান্তের নতুন রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে সর্বোচ্চ ১ হাজার ৬১৭ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২৬ হাজার ৭৩৮ জনে। এছাড়া একই সময়ে ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৮৬ জন।

বুধবার (২০ মে) দুপুর আড়াইটার দিকে স্বাস্থ্য অধিদফতরের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বুলেটিনে সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য তুলে ধরেন।

বিজ্ঞাপন

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, এ পর্যন্ত সর্বমোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২ লাখ ৩ হাজার ৮৫২টি। আর গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষার জন্য এ পর্যন্ত সর্বোচ্চ নমুনা সংগ্রহ করা হয়েছিল ১১ হাজার ১৩৮টি। দেশের ৪৩টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে এ পর্যন্ত সর্বোচ্চ ১০ হাজার ২০৭টি। এর মধ্যে ১ হাজার ৬১৭ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ৭৩৮ জন।

বুলেটিনে জানানো হয়, আক্রান্ত রোগীদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৬ জন। এর মধ্যে হাসপাতালে ১২ জন। আর বাসায় চারজন। এদের মধ্যে ১৩ জন পুরুষ তিনজন নারী। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৮৬ জন।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও ২১৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট ৫ হাজার ২০৭ জন সুস্থ হলেন। আক্রান্ত বিবেচনায় সুস্থতার হার ১৯ দশমিক ৪৭ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ।

ব্রিফিংয়ে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকা, রমজানে স্বাস্থ্যবিধি মেনে চলা, বেশি বেশি পানি ও তরল জাতীয় খাবার, ভিটামিন সি ও ডি সমৃদ্ধ খাবার, টাটকা ফলমূল ও সবজি খেতে বলা হয়। এছাড়া শরীরকে ফিট রাখতে নিয়মিত হালকা ব্যায়াম এবং স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

বিজ্ঞাপন

করোনা ব্রিফিং কোভিড-১৯ স্বাস্থ্য অধিদফতর

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর