Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চিকিৎসক দল পাঠাতে চায় বেইজিং, প্রধানমন্ত্রীকে ফোনে শি জিনপিং


২০ মে ২০২০ ১৮:৫০

ফাইল ছবি

ঢাকা: বাংলাদেশের করোনা সংক্রমণ মোকাবিলায় চীনের অভিজ্ঞ চিকিৎসক দল পাঠানোর ইচ্ছার কথা জানিয়েছে বেইজিং। বুধবার (২০ মে) বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে এই বিষয়ে কথা বলেছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, মঙ্গলবার দুপুরে ঢাকা উত্তর সিটি করপোরেশেন আয়োজিত চীনা কমিউনিস্ট পার্টি ও বাংলাদেশ আওয়ামী লীগের মধ্যে ভিডিও কনফারেন্সে চীনের পক্ষ থেকে কোভিড-১৯ মোকাবিলায় বাংলাদেশের পাশে থেকে সব ধরনের সহায়তার আশ্বাস চীনা দিয়েছিল কমিউনিস্ট পার্টি।

করোনা মোকাবিলায় বাংলাদেশকে সহায়তার আশ্বাস চীনা কমিউনিস্ট পার্টির

 

এসময় বাংলাদেশ সরকারের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লে. কর্নেল (অব.) ফারুক খান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আন্তর্জাতিক সম্পাদক শাম্মি আহমেদসহ বিভিন্ন পর্যায়ের নেতা এবং সিটি করপোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সেখানে কোভিড-১৯ মোকাবিলায় বাংলাদেশকে প্রয়োজনীয় সহায়তার পাশাপাশি বিশেষজ্ঞ চিকিৎসক পাঠানোর বিষয়ে আলোচনা হয়। এছাড়া চীনের অভিজ্ঞতা তুলে ধরা হয়। সে অনুযায়ী বাংলাদেশ কোভিড-১৯ নিয়ন্ত্রণে কাজ করবে বলে আশা প্রকাশ করেন স্বাস্থ্যমন্ত্রী।

করোনা সংক্রমণ চিকিৎসক দল চীনের অভিজ্ঞ চিকিৎসক দল প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেইজিং শি জিনপিং


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর