Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যশোরে আম্পানে ৩ জনের মৃত্যু, ব্যাপক ক্ষয়ক্ষতি


২১ মে ২০২০ ১২:১০

যশোর: ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে যশোরে তিনজনেরর মৃত্যু হয়েছে। এছাড়া দীর্ঘস্থায়ী এই ঝড়ে জেলার বিভিন্ন উপজেলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বৃহস্পতিবার (২১ মে) সকালে যশোর জেলা প্রশাসন সূত্রে এ তথ্য জানা যায়।

ঝড়ে নিহতরা হলেন- শার্শা উপজেলার ট্যাংরালী গ্রামের মোক্তার আলী (৫০) এবং চৌগাছার ওয়াজেদ আলীর স্ত্রী খ্যান্ত মনি (৪৫) ও মেয়ে রাবেয়া (১৩)।

সূত্র জানায়, এত দীর্ঘস্থায়ী ঝড় এর আগে যশোর দিয়ে বয়ে যায়নি। পাঁচ ঘণ্টাব্যাপী এ ঝড়ে ঘরের ওপর গাছ পড়ে জেলার চৌগাছায় মা ও মেয়ে নিহত হয়েছে। এছাড়া শার্শায় মারা গেছেন একজন। এছাড়া বিভিন্ন উপজেলায় অর্ধশতাধিক আহত হয়েছে। এর মধ্যে সদর হাসপাতাল থেকে তিন শিশুসহ চিকিৎসা নিয়েছে ১১ জন।

জেলা আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, বুধবার (২০ মে) সন্ধ্যা পৌনে সাতটার দিকে ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে যশোরে শুরু হয় ঝড়-বৃষ্টি। রাত ১০টা থেকে এর তীব্রতা বাড়তে থাকে। ১০টায় ঝড়ের গতিবেগ ছিল ঘণ্টায় ১০৪ কিলোমিটার। রাত ১২টায় এর তীব্রতা বেড়ে হয় ১৬০ কিলোমিটার। রাত পৌনে ২টায় ঝড়ের গতিবেগ কিছুটা স্থিমিত হয়। কিন্তু বৃহস্পতিবার সকালেও ঝড়ো হাওয়ার সঙ্গে ছিল মৃদু বৃষ্টি।

এদিকে জেলা কৃষি অফিস জানিয়েছে, ঝড়ের আগে কৃষক ধান ঘরে তুলতে পারলেও সবজি, আম ও লিচুর ব্যাপক ক্ষতি হয়েছে।

আর জেলা প্রশাসক জানান, সমগ্র জেলার ক্ষতি এখনও নিরুপণ করা সম্ভব হয়নি। কাজ চলছে। তবে ঘর বাড়ি গাছ ভেঙে মানুষের ব্যাপক ক্ষতি হয়েছে।

আম্পান আপডেট ঘূর্ণিঝড় আম্পান যশোর


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর