Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড


২১ মে ২০২০ ১৪:৪৭

ঢাকা: নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) সারাদেশে একদিনে সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে সর্বোচ্চ ১ হাজার ৭৭৩ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৫৫১ জনে। এছাড়া একই সময়ে রেকর্ড ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪০৮ জন।

বৃহস্পতিবার (২১ মে) দুপুর আড়াইটার দিকে স্বাস্থ্য অধিদফতরের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বুলেটিনে সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য তুলে ধরেন।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, এ পর্যন্ত সর্বমোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২ লাখ ১৪ হাজার ১১৪টি। আর গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল ১০ হাজার ১৭৪টি। আগের কিছু নিয়ে দেশের ৪৭টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ১৭৪টি। এর মধ্যে ১ হাজার ৭৭৩ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৫১১ জন।

বুলেটিনে জানানো হয়, আক্রান্ত রোগীদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১৯ জন পুরুষ তিনজন নারী। আর ২২ জনের মধ্যে হাসপাতালে ১৬ জন আর বাসায় চারজন মারা গেছেন। আর হাসপাতালে নেওয়ার সময় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪০৮ জন।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও ৩৯৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট ৫ হাজার ৬০২ জন সুস্থ হলেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৫৪ জনকে আইসোলেশনে আনা হয়েছে। বর্তমানে আইসোলেশনে রয়েছেন ৩ হাজার ৮৯৭ জন।

ব্রিফিংয়ে প্রতিদিনের মতোই করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকা, রমজানে স্বাস্থ্যবিধি মেনে চলা, বেশি বেশি পানি ও তরল জাতীয় খাবার, ভিটামিন সি ও ডি সমৃদ্ধ খাবার, টাটকা ফলমূল ও সবজি খেতে বলা হয়। এছাড়া শরীরকে ফিট রাখতে নিয়মিত হালকা ব্যায়াম এবং স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

কোভিড-১৯ বুলেটিন স্বাস্থ্য অধিদফতর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর