Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডা. জাফরুল্লাহ’র স্ত্রী-পুত্র করোনা পজিটিভ


৩১ মে ২০২০ ২০:৩১

ঢাকা: করোনাভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্ত্রী শিরিন হক চৌধুরী ও পুত্র বারিশ চৌধুরীও একই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত ‘জিআর কোভিড-১৯ ডট ব্লোট’ কিট এবং পিসিআর ল্যাবে পরীক্ষার পর তাদের করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। রোববার (৩১ মে) সন্ধ্যায় সারাবাংলাকে এসব তথ্য জানিয়েছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী নিজেই।

এর আগে, গত ২৪ মে গণস্বাস্থ্য কেন্দ্রের কিটে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। এরপর ২৮ মে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে পরীক্ষাতেও সংক্রমণ নিশ্চিত হয়।

করোনা আক্রান্ত হওয়ার পর নিজ বাসাতে আইসোলেশনে ছিলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। এখন তিনি ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে আইসোলেশন বেডে আছেন। প্রধানমন্ত্রীর নির্দেশে ঢাকা মেডিকেলে তার জন্য কেবিন প্রস্তুত রাখা হলেও তিনি সেখানে যাননি।

স্ত্রী-পুত্রের করোনায় আক্রান্ত হওয়া প্রসঙ্গে সারাবাংলাকে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘জিআর কোভিড-১৯ ডট ব্লোট’ কিট ও পিসিআর ল্যাব— দুই টেস্টেই তারা করোনা পজিটিভ। আমাদের কিটে পজিটিভ আসার পর ল্যাব টেস্টে পজিটিভ আসতে বাধ্য।

‘শিরিনের (ডা. জাফরুল্লাহর স্ত্রী) শরীরটা ভালো যাচ্ছে না। ওকে হাসপাতালে ভর্তি করা হবে। আর বারিশ বাসাতেই থাকবে,’— সন্ধ্যা সোয়া ৭টার দিকে সারাবাংলাকে এ কথা বলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

পরে রাত পৌনে ৮টায় জাতীয় ঐক্যফ্রন্টের দফতর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু সারাবাংলাকে জানান, গণস্বাস্থ্য নগর হাসপাতালে ভর্তি করা হয়েছে শিরিন হক চৌধুরীকে। আর বাসায় আইসোলেশনে আছেন বারিশ চৌধুরী। পরে জানা গেছে, শারীরিকভাবে সুস্থ বোধ করায় শিরিন হক রাত পৌনে ৯টার দিকে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাসায় চলে গেছেন।

এর আগে, ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্ত্রী-পুত্রের খবর জানার জন্য ফোনে যোগাযোগ করা হলে ‘জিআর কোভিড-১৯ ডট ব্লোট’ প্রকল্পের কো-অর্ডিনেটর ডা. মুহিব উল্লাহ খন্দকার সারাবাংলাকে বলেন, ‘স্যারের সঙ্গে আমরা যারা ছিলাম, তারা সবাই হোম কোয়ারেনটাইনে আছি। এরই মধ্যে কয়েকজন আক্রান্ত হয়েছেন। তবে উনার স্ত্রী-পুত্রের আক্রান্ত হওয়ার বিষয়টি আমি নিশ্চিত নই। আপনারা একটু নিশ্চিত হয়ে নিন।’

‘জিআর কোভিড-১৯ ডট ব্লোট’ প্রকল্পের প্রধান বিজ্ঞাবী ড. বিজন কুমার শীল সারাবাংলাকে বলেন, ‘আমরা তো স্যারের থেকে দূরে আছি। তাই কনফার্ম নিউজটা দিতে পারছি না। খবরটা ভালো করে জেনে আপনাকে জানাচ্ছি।’

ডা. জাফরুল্লাহ চৌধুরীর এক ছেলে এবং এক মেয়ের জনক। মেয়ে থাকেন ইংল্যান্ডে। একমাত্র ছেলে ও স্ত্রীকে নিয়ে ধানমন্ডির সাত মসজিদ রোডের বাসায় থাকেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। গণস্বাস্থ্যের কিটের রেজিস্ট্রেশনের জন্য দৌড়াতে দৌড়াতে তিনি করোনা আক্রান্ত হন। তার সংস্পর্শে এবার স্ত্রী ও পুত্র আক্রান্ত হলেন।

টপ নিউজ ডা. জাফরুল্লাহ ডা. জাফরুল্লাহ চৌধুরী ডা. জাফরুল্লাহর স্ত্রী-পুত্র করোনায় আক্রান্ত


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর