Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পদ্মাসেতু প্রকল্পে সবার করোনা টেস্ট শুরু


২ জুন ২০২০ ১২:০০

ঢাকা: সতর্কতার অংশ হিসেবে পদ্মাসেতু প্রকল্পের সব কর্মকর্তা-কর্মচারী, শ্রমিক, প্রকৌশলীদের কোভিড-১৯ টেস্ট কার্যক্রম শুরু হয়েছে। সবার স্যাম্পল নেওয়ার পাশাপাশি একটি চিকিৎসক দল প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করছেন। প্রকল্পে এখনও কোনো করোনা রোগী শনাক্ত হয়নি।

মঙ্গলবার (২ জুন) সেতু বিভাগ সূত্র জানায়, শুরুতে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের সাড়ে ৪০০ প্রকৌশলী কর্মকর্তা-কর্মচারীর টেস্ট করা হচ্ছে। পরবর্তীতে প্রকল্পের আরও ঠিকাদারি প্রতিষ্ঠানের অধীনে থাকা বাকি সবার টেস্ট করার লক্ষ্য রয়েছে।

প্রকল্পের শ্রীনগর সার্ভিস এরিয়া-১ থাকা একজন কর্মকর্তা জানান, লাইন ধরে শুরুতে সেতু বিভাগের অধীনে থাকা সবার করোনা টেস্ট করা হচ্ছে। সতর্কতার জন্য উপসর্গ থাকুক বা না থাকুক সবার টেস্ট করা হবে। এজন্য মডার্ন ডায়াগনস্টিক সেন্টারের সঙ্গে একটি চুক্তি করা হয়েছে। এরকম টেস্ট প্রতি ১৫ দিন পর পর নিয়মিত করা হবে।

মডার্ন ডায়াগনস্টিক সেন্টারের একজন চিকিৎসক জানান, তাদের ৩ জন বিশেষজ্ঞ চিকিৎসক ও প্রয়োজনীয় টেকনিয়াশান একটি মাইক্রোবাসে প্রকল্প এলাকায় গিয়ে নমুনা সংগ্রহ করা হয়েছে। সেতু প্রকল্পের সবার করোনা টেস্ট কার্যক্রম নিয়মিত চলতে থাকবে।

করোনা পরিস্থিতির শুরু থেকে সতর্কাবস্থা রয়েছে দেশের সবচেয়ে বড় প্রকল্প পদ্মাসেতুতে। চীন থেকে ফেরা নির্মাণকারী প্রতিষ্ঠানের সকলেই স্বাস্থবিধি মেনে কোয়ারেনটাইন করে তারপর কাজে যোগ দিয়েছেন। এখনও প্রকল্পের কারও করোনা শনাক্ত হয়নি।

যেহেতু দেশে এখন করোনা ব্যাপাক আকারে ছড়িয়ে পড়ছে। সেজন্য সর্তকতা আরও বাড়ানো হয়েছে। সবার করোনা টেস্ট করা হবে। প্রথমদিন কমপক্ষে ৩০০ জনের নমুনা সংগ্রহ করা হচ্ছে। ফলাফল দু’একদিনের মধ্যে জানা যাবে।

সড়ক পরিবহন ও সেতুন্ত্রী গতকাল মন্ত্রণালয়ে বিফ্রিংয়ে জানিয়েছেন, করোনা পরিস্থিতিতেও পদ্মাসেতুর এগিয়ে যাওয়া দেশের সবাইকে আশাবাদী করেছে। এসময় সব প্রকল্পে কাজ পুরোদমে শুরুর তাগিদ দেন মন্ত্রী।

টপ নিউজ পদ্মাসেতু


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর