Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা মোকাবিলায় চীনের চিকিৎসা দল ঢাকা আসছে সোমবার


৭ জুন ২০২০ ১৯:১৮

ঢাকা: নভেল করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশকে সহায়তা দিতে চীনের ১০ সদস্যের একটি চিকিৎসা সহায়তা দল সোমবার (৮ মার্চ) ঢাকা আসছে। এই দলে করোনা রোগীদের চিকিৎসা করার অভজ্ঞতাসম্পন্ন বিশেষ চিকিৎসক, নার্স এবং টেকনিশিয়ানরা রয়েছেন।

চীনের এই দলটি ঢাকায় দুই সপ্তাহ অবস্থান করে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেবেন। ঢাকার চীনা মিশনের রাজনৈতিক কাউন্সিলর ফেং ঝিজিয়া এক বার্তায় এসব তথ্য জানান।

বার্তায় বলা হয়, করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং চীনের রাষ্ট্রপতি শি জিনপিং গত ২০ মে বিকেলে ফোনে আলাপ করেছেন। দুই শীর্ষ নেতার ওই ফোনালাপে চীনের প্রেসিডেন্ট বাংলাদেশের প্রধানমন্ত্রীকে জানিয়েছেন, করোনা দুর্যোগ মোকাবিলায় পরীক্ষিত বন্ধু হিসেবে চীন বাংলাদেশের পাশে থেকে সহায়তা করবে।

বার্তায় আরও বলা হয়, করোনাভাইরাস মোকাবিলায় চীন বাংলাদেশকে ধারাবাহিকভাবে সহায়তা করে যাচ্ছে। এরই মধ্যে দ্রুত করোনা শনাক্তকরণ কিটসহ চিকিৎসা সরঞ্জাম দেওয়া হয়েছে। এ ধারাবাহিকতায় সোমবার চীনের একটি দল করোনা সহায়তা দিতে ঢাকা আসছে।

বার্তায় বলা হয়,  সরাসরি করোনা রোগীর চিকিৎসা করেছেন এবং সফল হয়েছেন এমন চিকিৎসক, টেকনিশিয়ানসহ ১০ জন স্বাস্থ্য বিশেষজ্ঞ রয়েছেন এই দলে। তারা আগামী দুই সপ্তাহ ঢাকায় অবস্থান করে হাসপাতাল, কোয়ারেনটাইন সেন্টার, ল্যাবসহ সংশ্লিষ্ট স্থান পরিদর্শন করে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেবেন। চীনের এই স্বাস্থ্য বিশেষজ্ঞ দলটির তত্ত্বাবধানে রয়েছে সেদেশের হাইনান রাজ্যের জাতীয় স্বাস্থ্য কমিশন।

করোনা করোনাভাইরাস চীন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর