Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিএনসিসির ১৭৫টি বাড়িতে এডিসের লার্ভা, ৫৪ হাজার টাকা জরিমানা


৮ জুন ২০২০ ২০:১৪

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) চলমান বিশেষ পরিচ্ছন্নতা অভিযানের তৃতীয় দিনে মোট ১৭৫টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া গেছে। এসব বাড়ি মালিকদের মধ্যে নয়জনকে ৫৪ হাজার টাকা জরিমানা করেছে ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত। এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে এই অভিযান চালাচ্ছে ডিএনসিসি।

সোমবার (৮ জুন) সকাল ১০ থেকে দুপুর ১টা পর্যন্ত মোট ১৪ হাজার ৫৩টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন ইত্যাদি পরিদর্শন করে ডিএনসিসির ভ্রাম্যমান টিম। অভিযানে ৯ হাজার ৫৬৭টি বাড়ি/স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ অর্থাৎ বিভিন্ন স্থানে তিন দিনের বেশি জমা পানি পাওয়া যায়। এসব স্থান ডিএনসিসির পরিচ্ছন্নতাকর্মীরা পরিষ্কার করেন এবং মশকনিধন কর্মীরা মশার কীটনাশক প্রয়োগ করেন।

বিজ্ঞাপন

সেই সঙ্গে এডিসের লার্ভা পাওয়ায় ৯টি মামলায় মোবাইল কোর্টের মাধ্যমে ৫৪ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমাণ টিম। তথ্যটি নিশ্চিত করেছেন ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা আতিকুর রহমান।

তিনি জানান, গত ৬ জুন থেকে আজ পর্যন্ত ৩ দিনে ৫৪টি ওয়ার্ডে মোট ৩৯ হাজার ৮৩৭টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করে মোট ৫৩৯টিতে এডিস মশার লার্ভা এবং ২৭ হাজার ৮০৩ টি বাড়ি/স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়। এসব কারণে ৩ দিনে মোট ১ লাখ ৫৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এডিস মশার লার্ভা ডিএনসিসি বিশেষ পরিচ্ছন্নতা অভিযান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর