Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাশেদ চিশতীর জামিন চেয়ে চেম্বার আদালতে আবেদন, শুনানি ১৬ জুন


৯ জুন ২০২০ ১৫:৪২

ঢাকা: দুর্নীতির মামলায় ফারমার্স ব্যাংকের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতীর ছেলে রাশেদুল হক চিশতীর জামিন স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করা হয়েছে। ওই আবেদনের শুনানির জন্য আগামী ১৬ জুন দিন ঠিক করে দিয়েছেন চেম্বার আদালত।

মঙ্গলবার (৯ জুন) দুদকের সময়ের আবেদনের প্রেক্ষিতে চেম্বার বিচারপতি মো. নুরুজ্জামান ননী এ দিন ঠিক করে দেন।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান। রাশেদ চিশতীর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন।

গত ২৭ মে রাশেদুল হক চিশতীকে দেওয়া জামিন নিয়মিত বেঞ্চে শুনানি না হওয়া পর্যন্ত স্থগিত থাকবে বলে আদেশ দেন বিচারপতি জাহাঙ্গীর হোসেনের সেলিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ।

হাইকোর্টের ওই আদেশ স্থগিত চেয়ে চেম্বার আদালতে আবেদন করেন রাশেদ চিশতী।

এর আগে গত ১৯ মে রাশেদ চিশতীকে ঢাকার নিম্ন আদালত জামিন দিয়েছিল। পরে জামিন স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করে দুর্নীতি দমন কমিশন।

মামলার বিবরণে জানা যায়, প্রায় ১৬০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ২০১৮ সালের ১০ এপ্রিল গুলশান থানায় মো. মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতী, স্ত্রী রোজী চিশতী, ছেলে রাশেদুল হক চিশতী, ব্যাংকটির ফার্স্ট প্রেসিডেন্ট মুহাম্মদ মাসুদুর রহমান খান, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জিয়া উদ্দিন আহমেদ এবং ব্যাংকটির গুলশান করপোরেট শাখার প্রাক্তন ব্যবস্থাপক ও বর্তমান সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট দেলোয়ার হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

মামলায় আসামির বিরুদ্ধে ১৫৯ কোটি ৯৫ লাখ ৪৯ হাজার ৬৪২ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে। এ মামলায় তাকে গ্রেফতার করা হয়। নিম্ন আদালত এ মামলায় রাশেদ চিশতীকে জামিন দিলেও হাইকোর্টে তা স্থগিত হয়ে যায়।

আদালত চেম্বার জামিন রাশেদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর