Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে অস্ত্রসহ গ্রেফতার ২ ‘ইউপিডিএফ কর্মী’


৯ জুন ২০২০ ১৬:০৬

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে বিদেশি অস্ত্র-গুলিসহ পার্বত্য চট্টগ্রামের দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। তারা পার্বত্য চট্টগ্রামভিত্তিক সংগঠন ইউপিডিএফ এর সংস্কারপন্থী অংশের কর্মী বলে জানিয়েছে পুলিশ। তবে সংগঠনটি পুলিশের এই দাবি নাকচ করেছে।

সোমবার (৯ জুন) গভীর রাতে নগরীর বায়েজিদ বোস্তামী থানার বালুছড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে। তারা হলেন- প্রকাশ তালুকদার (২৯) ও জনপ্রিয় চাকমা (৩০)।

তাদের কাছ থেকে চারটি বিদেশি পিস্তল, চারটি ম্যাগাজিন ও ২০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

নগর পুলিশের বায়েজিদ বোস্তামি জোনের সহকারী কমিশনার পরিত্রাণ তালুকদার সারাবাংলাকে জানিয়েছেন, রাত দেড়টার দিকে বালুছড়া এলাকায় পুলিশের চেকপোস্টে তল্লাশির সময় তাদের অস্ত্র ও গুলিসহ গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, অস্ত্রগুলো খাগড়াছড়ির ইউপিডিএফ’র (গণতান্ত্রিক) এক নেতার জন্য আনা হয়েছে।

জনপ্রিয় চাকমা সেগুলো নেওয়ার জন্য খাগড়াছড়ি থেকে হাটহাজারি আসেন। রুনেল নামে একজন তাকে অস্ত্রগুলো দিয়েছে। প্রকাশ তাকে হাটহাজারী থেকে শহরে নিয়ে আসেন। রাতে অক্সিজেন এলাকায় জেলা পরিষদ আবাসিক এলাকায় প্রকাশের বাসায় তার থাকার কথা ছিল।

জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) আশিকুর রহমান জানান, অস্ত্রগুলো খাগড়াছড়িতে তুরু নামে তাদের সংগঠনের শীর্ষ নেতার কাছে নিয়ে যাওয়ার কথা। সাংগঠনিক কর্মী রুনেল বান্দরবান থেকে অস্ত্রগুলো চট্টগ্রামে নিয়ে আসেন।

গণমাধ্যমে প্রকাশিত তথ্য অনুযায়ী, ২০১৭ সালে অভ্যন্তরীণ বিরোধের জেরে পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক দল ইউপিডিএফ ভেঙ্গে তপন জ্যোতি চাকমার নেতৃত্বে ইউপিডিএফ (গণতান্ত্রিক) গঠিত হয়। তার কয়েক মাসের মাথায় প্রতিপক্ষের হাতে রাঙামাটির নানিয়ারচরে খুন হয় তপনজ্যোতি চাকমা। এরপর থেকে শ্যামল কান্তি চাকমা ওরফে জলেয়া চাকমা তুরু সংগঠনটির সভাপতির দায়িত্ব পালন করছেন।

তবে সংগঠনের প্রচার সম্পাদক মিটন চাকমা জানিয়েছেন, প্রকাশ ও জনপ্রিয় নামে তাদের কোনো কর্মী নেই। তুরু তাদের সংগঠনের সভাপতি হলেও উদ্ধার করা অস্ত্রের বিষয়ে তার বা সংগঠনের কোনো সম্পৃক্ততা নেই।

ইউপিডিএফ গ্রেফতার বিদেশি অস্ত্র


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর