Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় ক্ষতিগ্রস্ত আরও ১৫০ অসহায় ক্রীড়াবিদকে আর্থিক সহায়তা


৯ জুন ২০২০ ১৬:৩১

ঢাকা: সরকারের মানবিক সহায়তার অংশ হিসেবে জাতীয় ক্রীড়া পরিষদ ও বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের পক্ষ থেকে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত ১৫০ অসহায় ক্রীড়াবিদকে আর্থিক সহায়তা দিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

মঙ্গলবার (৯ মে) দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে অস্বচ্ছল ক্রীড়াবিদদের হাতে আর্থিক সহায়তার এ চেক তুলে দেওয়া হয়।

এ সময়ে ক্রীড়ামন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনায় সরকার করোনায় ক্ষতিগ্রস্ত অসহায় ক্রীড়াবিদদের জন্য আরও ৩ কোটি টাকা বরাদ্দ দিয়েছে। এ সংক্রান্ত নীতিমালা প্রনয়ণে কাজ চলছে। অচিরেই এ অর্থ দেশের তৃণমূল পর্যায়ের ক্রীড়াবিদদের হাতে তুলে দেওয়া হবে। এছাড়া আমরা বঙ্গবন্ধু ক্রীড়াসেবি কল্যাণ ফাউন্ডেশন থেকে প্রায় ১ হাজার ১৫০ জন ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠককে প্রতিমাসে ২ হাজার টাকা করে একবছরে মোট ২৪ হাজার টাকা প্রদানের লক্ষ্যে কাজ করছি।’

ক্রীড়া প্রতিমন্ত্রী আরও বলেন, ‘আমরা করোনায় ক্ষতিগ্রস্ত সকল অসহায় ক্রীড়াবিদদের পাশে দাঁড়াতে চাই। সরকারের মানবিক সহায়তার অংশ হিসেবে এটি আমাদের ধারাবাহিক কার্যক্রম। এটি অব্যাহত থাকবে।’ তিনি আরও বলেন, ‘শুধু ক্রীড়াবিদ নই, আমরা করোনায় ক্ষতিগ্রস্ত কোচ, কর্মকর্তা ও ক্রীড়া সংগঠকদের কিভাবে সহযোগিতা করা যায় সেটি নিয়েও ভাবছি।’

এ সময়ে যুব ও ক্রীড়া সচিব মো. আখতার হোসেন, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব জনাব মো. মাসুদ করিমসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ও বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ক্রীড়া সহায়তা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর