Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুক্তরাষ্ট্রে ২০ লক্ষাধিক করোনা আক্রান্ত, বিশেষজ্ঞদের হুঁশিয়ারি


১০ জুন ২০২০ ১১:২৭

যুক্তরাষ্ট্রে নভেল করোনাভাইরাসের সংক্রমণে সৃষ্ট বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা ২০ লাখ ছাড়িয়েছে। এর মধ্যেই করোনাভাইরাস বিশেষজ্ঞ ও হোয়াইটহাউজের উপদেষ্টা অ্যান্থনি ফাউচি যুক্তরাষ্ট্রের অধিবাসীদের হুঁশিয়ার করে দিয়ে বলেছেন, এই মহামারির এখানেই শেষ নয় আরও ভয়াবহ দুঃস্বপ্ন অপেক্ষা করছে। খবর বিবিসি।

হোয়াইহাউজে এক সংবাদ সম্মেলনে ন্যাশনাল ইনস্টিউট অব অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজের পরিচালক অ্যান্থনি ফাউচি আরও বলেছেন, মাত্র চার মাসে গোটা বিশ্ব ব্যবস্থায় নাড়া দিয়ে গেছে এই করোনাভাইরাস। এত অল্পসময়ে লাখ লাখ মানুষ আক্রান্ত হয়েছেন, যা কল্পনাতীত।

এদিকে, বুধবার (১০ জুন) এই প্রতিবেদন লেখা পর্যন্ত যুক্তরাষ্ট্রে বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এ আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৪৫ হাজার ৫৪৯ জনে। মৃত্যু হয়েছে এক লাখ ১৪ হাজার ১৪৮ জন। চিকিৎসা নিয়ে নিয়মিত জীবনে ফিরে গেছেন সাত লাখ ৮৮ হাজার ৮৬২ জন।

অন্যদিকে, নভেল করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণে আসার আগেই যুক্তরাষ্ট্রের বিভিন্ন জনসমাগমের স্থান, অফিস-আদালত ও ব্যবসায় প্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে। যদিও দেশটির স্বাস্থ্যবিভাগ এবং বিভিন্ন স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে মাস্ক ব্যবহার এবং শারীরিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে বাইরে বের হওয়ার জন্য নাগরিকদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

প্রসঙ্গত, চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বৈশ্বিক মহামারী কোভিড-১৯ এ বিশ্বব্যাপী ৭৩ লাখ ২৩ হাজার ৮৯১ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে চার লাখ ১৩ হাজার ৭৩৩ জনের। এছাড়াও, চিকিৎসা নিয়ে নিয়মিত জীবনে ফিরে গেছেন ৩৬ লাখ চার হাজার জন।

অ্যান্থনি ফাউচি কোভিড-১৯ নভেল করোনাভাইরাস যুক্তরাষ্ট্র


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর