Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা আক্রান্তের সংখ্যায় উহানকে ছাড়িয়ে গেল মুম্বাই


১০ জুন ২০২০ ১২:৩৭

ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ে নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫১ হাজার ছাড়িয়ে গেছে। এর মধ্য দিয়ে, করোনাভাইরাস আক্রান্তের সংখ্যায় ভাইরাসটির উৎপত্তিস্থল চীনের হুবেই প্রদেশের রাজধানী উহানকে ছাড়িয়ে গেল মুম্বাই। খবর বিবিসি।

এদিকে, নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এ ভারতে মোট আক্রান্তের মধ্যে মহারাষ্ট্রেরই ৯০ হাজার মানুষ রয়েছেন। এই মহারাষ্ট্রেরই রাজধানী মুম্বাই।

এছাড়াও, করোনা সংক্রমণ পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করছে রাজধানী দিল্লিতে।

এর আগে, নভেল করোনাভাইরাসের গণসংক্রমণ ঠেকাতে ভারতজুড়ে তিনমাস লকডাউন আরোপ করেছিল কেন্দ্রীয় সরকার। কিন্তু, অর্থনৈতিক দৈন্যদশা মোকাবিলায় জুনের ৮ তারিখ থেকে দেশটির সকল শপিং মল, অফিস এবং ধর্মীয় প্রার্থনাকেন্দ্র খুলে দেওয়া হয়েছে।

অন্যদিকে, লকডাউনের এই তিন মাসেই ভারতে হাজার হাজার মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। এছাড়াও, লকডাউনের মধ্যেই এক রাজ্য থেকে অন্য রাজ্যে হেঁটে যাওয়ার সময় ক্লান্তি, রাস্তায় দুর্ঘটনা এবং খাদ্যাভাবে শতাধিক ঘরমুখী শ্রমিকের মৃত্যু হয়েছে।

পাশাপাশি, বিশেষজ্ঞরা জানিয়েছেন ভারতের প্রকৃত আক্রান্তের সবাইকে শনাক্ত করা সম্ভব হলে দেশটির হাসপাতালগুলোতে রোগীর সংকুলান হবে না। তারপরও, আগের নিম্ন টেস্ট হার থেকে বেরিয়ে এসে ভারতে এখন করোনা টেস্টের পরিমাণ উল্লেখযোগ্যহারে বাড়ানো হয়েছে। বিশেষজ্ঞরা মনে করছেন, এই ক্রমবর্ধিষ্ণু আক্রান্তের সংখ্যা থেকে অনুমান করা যায়, করোনা’র গণসংক্রমণের ফলে আরও খারাপ পরিস্থিতি অপেক্ষা করছে।

প্রসঙ্গত, বুধবার (১০ জুন) এই প্রতিবেদন লেখা অবধি ভারতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৭৫ হাজার ৪১৩ জন। যার মধ্যে সর্বশেষ ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৭৩৩ জন। এখন পর্যন্ত ভারতে করোনায় মোট মৃত্যু হয়েছে সাত হাজার ৭১৯ জনের। চিকিৎসা নিয়ে নিয়মিত জীবনে ফিরে গেছেন এক লাখ ৩৪ হাজার ১৬৫ জন।

উহান কোভিড-১৯ টপ নিউজ নভেল করোনাভাইরাস ভারত মুম্বাই


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর