Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিম্ন আদালতের বিচারকসহ করোনা আক্রান্তদের তথ্য চেয়েছেন হাইকোর্ট


১৪ জুন ২০২০ ২০:১২

ঢাকা: করোনাভাইরাসে আক্রান্ত নিম্ন আদালতের বিচারক, সহায়ক কর্মকর্তা ও কার্মচারীদের তথ্য চেয়েছেন হাইকোর্ট বিভাগ। রোববার (১৪ জুন) হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানীর সই করা এক স্মারক থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উপযুক্ত বিষয়ে নির্দেশিত হয়ে জানানো যাচ্ছে, করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হলে অধস্তন আদালতের বিচার বিভাগীয় কর্মকর্তাগণের তথ্য বিবরণী-১ নম্বর ছক মোতাবেক এবং সহায়ক কর্মকর্তা-কর্মচারীগণের তথ্য বিবরণী-২ নম্বর ছক মোতাবেক মেইলযোগে প্রেরণের জন্য অনুরোধ করা হলো।

সকল জেলা জজ, মহানগর দায়রা জজ, সকল বিভাগীয় স্পেশাল জজ-স্পেশাল জজসহ সংশ্লিষ্ট দফতরে এ স্মারকের অনুলিপি পাঠানো হয়।

পরে হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানী সারাবাংলাকে বলেন, ‘এ তথ্য প্রতিদিনই আপডেট দিতে হবে। এক্ষেত্রে যে জেলায় বা যেখানেই বিচারবিভাগীয় কেউ শনাক্ত হবে সঙ্গে সঙ্গে তার তথ্য পাঠাতে বলা হয়েছে।’

প্রসঙ্গত, অধস্তন দেওয়ানী ও ফৌজদারি আদালত এবং ট্রাইব্যুনালগুলোতে করোনাভাইরাস রোধে স্বাস্থ্যবিধি অনুসরণ করা হচ্ছে কি না এবং ভার্চুয়ালি কোর্ট পরিচালনায় প্রতিবন্ধকতা নিরসনসহ সার্বিক বিষয়ে দেখভালের জন্য গত ২ জুন কমিটি গঠন করা হয়।

হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানীর নেতৃত্বে এ কমিটি করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন। কমিটির বাকি সদস্যরা হলেন, অতিরিক্ত রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মোহাম্মদ ওসমান হায়দার, স্পেশাল অফিসার মো. সাইফুর রহমান, ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মোহাম্মদ আক্তারুজ্জামান ভূঁইয়া ও সহকারী রেজিস্ট্রার (বিচার) মো. মিজানুর রহমান।

করোনা বিচারক হাইকোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর