Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাঙামাটির সুবলংয়ে আগুন, ৮৪টি দোকান-বসতঘর পুড়ে ছাই


১৪ জুন ২০২০ ২০:৩৩

রাঙামাটি: জেলার বরকল উপজেলার ১নং সুবলং ইউনিয়নের সুবলং বাজারে ভয়াবহ আগুনে ৮৪টি দোকানপাট ও বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। রোববার (১৪ জুন) বিকেল সাড়ে তিনটা থেকে পৌনে চারটার মধ্যে একটি বসতঘরে গ্যাসের সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানা গেছে।

বিকেলে আগুন লাগার পর পুলিশ, সেনাবাহিনী ও স্থানীয়রা কাপ্তাই হ্রদের পানি ছিটিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। পরে তাদের সঙ্গে যোগ দেয় রাঙামাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন থেকে যাওয়া দমকলবাহিনীর সদস্যরাও। দীর্ঘ সময় প্রচেষ্টার পর সন্ধ্যা সাতটার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।

সুবলং পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আব্দুল গাফফার খান জানিয়েছেন, রোববার বিকেল সাড়ে তিনটা থেকে পৌনে চারটার মধ্যে আগুনের সূত্রপাত ঘটে। আগুন লাগার পর মুহূর্তের মধ্যে চারদিকে ছড়িয়ে পড়ে। আগুন লাগার সঙ্গে সঙ্গেই পুলিশ ও সেনাবাহিনী স্থানীয়দের সহায়তায় আগুনে নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। পরবর্তীতে রাঙামাটি জেলা সদর থেকেও ফায়ার সার্ভিসের একটি টিম আসে। সকলের প্রচেষ্টায় সন্ধ্যা সাতটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

তিনি আরও জানান, প্রাথমিকভাবে জানতে পেরেছি আগুনের ঘটনায় ৮০ এর অধিক বসতঘর ও দোকানপাট পুড়ে গেছে। আগুনের সূত্রপাত হয়েছে একটি বসতঘর থেকে।

রাঙামাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার উদয়ন চাকমা জানান, মোটামুটি আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। প্রাথমিকভাবে বসতঘরের রান্নাঘরের গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত বলে জানতে পেরেছি। আগুনে বাজারের ৪৪টি দোকান ও ৪০টি বসতঘর পুড়ে গেছে। তবে ক্ষয়ক্ষতির হিসেব এখন বলা যাচ্ছে না।

বরকল উপজেলা ভয়াবহ আগুন সুবলং


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর