Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় আক্রান্ত নিম্ন আদালতের ১৩ বিচারক, একজন আইসিইউতে


১৬ জুন ২০২০ ১৭:২৫

ঢাকা: সারাদেশের নিম্ন আদালতের ১৩ বিচারক ও ২৬ জন কর্মচারী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এর মধ্যে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) আছেন একজন বিচারক।

মঙ্গলবার (১৬ জুন) এসব তথ্য জানিয়েছেন সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান। তিনি বলেন, ভার্চুয়াল পদ্ধতিতে আদালতে বিচারকাজ পরিচালনা এবং দায়িত্ব পালনের সময় সারাদেশে অধস্তন আদালতে এ পর্যন্ত ১৩ জন বিচারক ও ২৬ জন কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এছাড়া কোভিড-১৯ উপসর্গ নিয়ে আইসোলেশনে আছেন আরও চার জন বিচারক।

বিজ্ঞাপন

সাইফুর রহমান আরও জানান, বিচারকদের মধ্যে প্রথম আক্রান্ত হন নেত্রকোনা জেলা ও দায়রা জজ শাহাজাহান কবির। একই দিনে মুন্সীগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম রোকেয়া রহমানও আক্রান্ত হন। বর্তমানে তারা দু’জন সুস্থ হয়ে কাজে যোগ দিয়েছেন। ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন আছেন বিশেষ জজ আদালত-৮-এর বিচারক শামীম আহমেদ। আর এই মুহূর্তে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসিইউতে চিকিৎসাধীন আছেন লালমনিরহাটেরর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ফেরদৌস আহমেদ। তাকে প্লাজমা দেওয়া হয়েছে। বাকিরা প্রায় সবাই বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।

করোনায় আক্রান্ত সব বিচারকের সঙ্গে প্রধান বিচারপতি কথা বলেছেন এবং তাদের খোঁজখবর রাখছেন বলেও জানিয়েছেন সুপ্রিম কোর্টের এই মুখপাত। তিনি বলেন, করোনাজনিত চিকিৎসা সংক্রান্ত প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রারের নেতৃত্বে একটি কমিটিও গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি।

করোনায় আক্রান্ত নিম্ন আদালত বিচারক

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর