Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পানির বর্ধিত মূল্য আদায়ে নিষেধাজ্ঞা চেয়ে রিটের আদেশ ২২ জুন


১৭ জুন ২০২০ ১৪:০০

ঢাকা: ঢাকা ওয়াসার পানির ওপর ২৫ শতাংশ বর্ধিত মূল্য আদায়ের ওপর নিষেধাজ্ঞা চেয়ে করা রিটের আদেশের জন্য আগামী সোমবার (২২ জুন) দিন ঠিক করে দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (১৭ জুন) বিচারপতি এম. ইনায়েতুর রহিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এই দিন ঠিক করেছেন বলে জানান রিটকারি আইনজীবী। এদিন রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. তানভীর আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

পরে রিটকারি আইনজীবী মো. তানভীর আহমেদ জানান, রিটের শুনানি হয়েছে। তবে অ্যাটর্নি জেনারেল বলেছেন তারপক্ষে আরও শুনানির প্রয়োজন রয়েছে। পরে আদালত সোমবার (২২ জুন) পরবর্তী শুনানি ও আদেশের জন্য রেখেছেন।

এর আগে গত ১৫ জুন হাইকোর্টে জনস্বার্থে আবেদন করেন আইনজীবী তানভীর। রিটে স্থানীয় সরকার বিভাগের সচিব, আইন সচিব, ঢাকা ওয়াসা, পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয় ।

রিটে বলা হয়েছে, স্থানীয় সরকার বিভাগ থেকে গত ২৬ ফেব্রুয়ারি পানির দাম বাড়িয়ে একটি অফিস আদেশ জারি করা হয়। এতে বলা হয়, আবাসিকে ঢাকা ওয়াসার সরবরাহকৃত প্রতি এক হাজার লিটার পানির দাম ১১ টাকা ৫৭ পয়সা থেকে বাড়িয়ে ১৪ টাকা ৪৬ পয়সা করা হয়েছে। এছাড়া বাণিজ্যিক সংযোগে প্রতি হাজার লিটার পানির দাম ৩৭ টাকা ৪ পয়সা থেকে বাড়িয়ে ৪০ টাকা করা হয়েছে। এটি চ্যালেঞ্জ করা হয়েছে।

উল্লেখ্য, গত ১ এপ্রিল থেকে ওয়াসার পানির ওপর ২৫ শতাংশ মূল্য বৃদ্ধি কার্যকর হয়।

আদেশ পানি বর্ধিত মূল্য রিট শুনানি হাইকোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর