Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সামনে বাম জোটের বিক্ষোভ, বাধা পুলিশের


২১ জুন ২০২০ ১৭:২৪

ঢাকা: স্বাস্থ্যখাতে জাতীয় বাজেটের ২০ শতাংশ বরাদ্দ করার দাবি জনিয়েছে বাম গণতান্ত্রিক জোট। ঘোষিত ১১দফা দাবিতে দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে রোববার (২১ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত সমাবেশ থেকে এই দাবি জানানো হয়।

প্রেসক্লাবের সামনে সমাবেশ শেষে মিছিল সহকারে সচিবালয়ে অবস্থিত স্বাস্থ্য মন্ত্রণালয়ের সামনে পুলিশি বাধার মুখে বিক্ষোভ কর্মসূচি পালন করে জোটের নেতারা। বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক ও বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ।

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- সিপিবির সহকারী সাধারণ সম্পাদক সাজ্জাদ জহির চন্দন, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, বাসদ (মার্কসবাদী)’র কেন্দ্রীয় নেতা মানস নন্দী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য আকবর খান, কমিউনিস্ট লীগের নেতা নজরুল ইসলাম, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির শহীদুল ইসলাম সবুজ, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক কমরেড হামিদুল হক।

সমাবেশে বক্তারা বর্তমান করোনা পরিস্থিতিতে দেশের স্বাস্থ্য ব্যবস্থার চরম দুর্দশা ও অনিয়ম-অব্যবস্থাপনায় ক্ষোভ প্রকাশ করেন। তারা বলেন, ‘বর্তমান সরকার ও স্বাস্থ্য মন্ত্রণালয় করোনা মোকাবিলায় সম্পূর্ণ ব্যর্থ। সরকার ও স্বাস্থ্য মন্ত্রণালয় করোনাকে পুঁজি করে ত্রাণ চুরিসহ স্বাস্থ্যখাতের চিকিৎসা সরঞ্জাম ক্রয়ে চরম অনিয়ম, দুর্নীতি-লুটপাটে ব্যস্ত। সব দাবি উপেক্ষা করে সম্পূর্ণ উল্টো পথে হেঁটে অতীতের মতো এবারও তারা লুটপাটের এক বাজেট ঘোষণা করেছে।’

এসময় বাম জোট নেতারা বর্তমান পরিস্থিতিতে দুর্যোগকালীন বাজেট প্রণয়ন করে স্বাস্থ্য খাতে জাতীয় বাজেটের ২০ ভাগ বরাদ্দ, প্রত্যেক জেলা-উপজেলায় করোনা পরীক্ষার ল্যাব স্থাপন, দিনে কমপক্ষে ৫০ হাজার পরীক্ষা করা, ফিল্ড হাসপাতাল নির্মাণ, ডাক্তার, নার্সসহ ফ্রন্ট লাইনারদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করাসহ সরকারের কাছে ১১ দফা দাবি জানান।

২০ শতাংশ গণতান্ত্রিক জোট টপ নিউজ বরাদ্দ বাম জোট বিক্ষোভ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর