Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেঘ-সূর্যের লুকোচুরিতে ঝড়-বৃষ্টির পূর্বাভাস


২২ জুন ২০২০ ১৬:০৫

ঢাকা: টানা তিন থেকে চারদিন অব্যাহত ঝড়-বৃষ্টির পর চলতি সপ্তাহে কিছুটা মেঘমুক্ত আকাশ থাকবে দেশের অধিকাংশ স্থানে। তবে বর্ষার বর্ষণ যেকোনো সময় হালকা থেকে মাঝারি হয়ে ঝরলেও তার স্থায়ীত্ব থাকবে না বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। তাই আজও দেশের কোথাও মেঘ, কোথাও রোদ, আবার কোথাও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

সোমবার (২২ জুন) এসব তথ্য জানিয়েছেন আবহাওয়াবিদ আফতাব হোসেন। তিনি বলেন, ‘গত কয়েকদিনের অব্যাহত ঝড়-বৃষ্টির দাপড় কিছুটা কমবে এ সপ্তাহে। তবে একেবারেই যে বৃষ্টিপাত হবে না তাও নয়। বর্ষা মৌসুমে হঠাৎ হঠাৎ হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টিপাত হবে দেশের বিভিন্ন অঞ্চলে। এ ক্ষেত্রে উপকূলীয় অঞ্চলে বৃষ্টিপাতের সম্ভাবনা একটু বেশি।’

বিজ্ঞাপন

এদিকে সোমাবারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, পাবনা, বগুড়া, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘলা থাকতে পারে। হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে। তবে দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

ঝড়-বৃষ্টির টপ নিউজ পূর্বাভাস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর