Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সীমান্তে ২ বাংলাদেশিকে পিটিয়ে ফেলে রেখেছিল বিএসএফ


২৭ জুন ২০২০ ১৯:০২

চুয়াডাঙ্গা: জেলার দামুড়হুদা উপজেলার ঠাকুরপুর সীমান্ত থেকে দুই বাংলাদেশিকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করা হয়েছে। শনিবার (২৭ জুন) ভোর রাতে রক্তাক্ত অবস্থায় তাদের উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) তাদের পিটিয়ে ফেলে রেখে গিয়েছিল।

আহতরা হলেন- উপজেলার ঠাকুরপুর বাজারপাড়ার ইছাহাক আলীর ছেলে কদম আলী (৩৫) ও একই এলাকার আব্দুস সামাদের ছেলে বাবু ওরফে কালু (৩০)। আহত কদম আলীর অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

চুয়াডাঙ্গার ঠাকুরপুর বিওপি ক্যাম্প কমান্ডার সুবেদার আঙ্গুর ভূঁইঞা বলেন, ‘ঘটনা ঘটার পর আমরা আহত বাবু ওরফে কালুকে ঘটনাস্থল থেকে ক্যাম্পে নিয়ে আসি। সেখান থেকে তাকে প্রথমে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। পরে জানা যায়, গুরুতর আহত অবস্থায় কদম আলী নামের আরেক জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিএসএফ তাদের পিটিয়ে জখম করেছে।’

‘ওই দুই জনের বক্তব্য অনুযায়ী তারা ভারতের অভ্যন্তরে বিএসএফের কাছে ধরা পড়েছিল। এরপর বিএসএফ তাদের দুইজনকে পিটিয়ে জখম হয়। আইনগত পর্যায়ে না গিয়ে কি কারণে এদেশের নাগরিকের ওপর তারা হামলা করা হলো তা জানার জন্য বিএসএফ বরাবর চিঠি পাঠানো হবে। এছাড়া আমরা ঘটনার তদন্ত করবো’, বলেন বিওপি ক্যাম্প কমান্ডার।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে.কর্নেল মোহাম্মদ খালেকুজ্জামান জানান, ঠাকুরপুর সীমান্তে শেষ রাতে বিজিবি টহল দেওয়ার সময় লোকজনের চিৎকারে রক্তাক্ত আহত অবস্থায় বাবু ওরফে কালুকে দেখতে পায়। সেখান থেকে তাকে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। পরে জানা যায়, কদম আলী নামের একজনও একই ঘটনায় গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে। ঘটনাটির ব্যাপারে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. মাহাবুবুর রহমান বলেন, ‘আহত কদম আলীর অবস্থা ভাল নয়। তার পিঠে তিনটি স্থানে ধারালো অস্ত্রের ক্ষত, ডান হাতের কনুইয়ে ও ডান পায়ে ক্ষত রয়েছে। রোগীর শরীর থেকে অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ার কারণে রক্ত দিতে হয়েছে। অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।’

টপ নিউজ ঠাকুরপুর সীমান্ত বিএসএফ রক্তাক্ত


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর