Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে কোভিড রোগী ভর্তি শুরু


২৭ জুন ২০২০ ২২:৪৬

ঢাকা: শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে কোভিড রোগী ভর্তি শুরু হয়েছে। শনিবার (২৭ জুন) রাত সাড়ে নয়টার দিকে এ ভর্তি কার্যক্রম উদ্বোধন করেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন।

হাসপাতালটির ৮ম তলায় ও ৯ম তলায় দুটি ওয়ার্ডের পাশাপাশি কেবিন ব্লকেও থাকবে রোগীরা। এর আগে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছিলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় নির্দেশক্রমে দুটি ওয়ার্ড করোনা রোগীদের জন্য প্রস্তুত করা হচ্ছে।

এর আগে শনিবার (২৭ জুন) বিকেলে এ বিষয় নিয়ে কথা হয় ঢামেক হাসপাতালের পরিচালক জেনারেল এ কে এম নাসির উদ্দিনের সঙ্গে। সারাবাংলাকে তিনি বলেন, ইনস্টিটিউটের বরাদ্দকৃত ওয়ার্ডে রাত থেকেই করোনা রোগীদের ভর্তি কার্যক্রম শুরু করা হবে। সে অনুযায়ী আমাদের চিকিৎসক-নার্সসহ সকলেই প্রস্তুত আছে। দুটি ওয়ার্ড ও কেবিনসহ আনুমানিক একশত কোভিড রোগীকে প্রথম পর্যায় ভর্তি করে চিকিৎসা দেওয়া হবে। ভর্তির সংখ্যা আস্তে আস্তে বাড়ানো হবে।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন সারাবাংলাকে বলেন, ‘ইনস্টিটিউটে কোভিড রোগী ভর্তি কার্যক্রম সম্পূর্ণ দেখভাল করবে ঢাকা মেডিকেলের পরিচালক। সেখান থেকে ওষুধ ও চিকিৎসক এখানে দেওয়া হবে। এছাড়া ইনস্টিটিউটে থাকা কোন দগ্ধ রোগী অথবা অন্য রোগী কোভিডে আক্রান্ত হলে ওই বরাদ্দকৃত ওয়ার্ডগুলোতে তাদের ভর্তি করা হবে। সেখানে মেডিসিনের পাশাপাশি আমরাও তাদের চিকিৎসা দেবো।’

ডা. সামন্ত বলেন, ‘যেহেতু ইনস্টিটিউটে দগ্ধ রোগীসহ অন্যান্য রোগীরাও আছে, তাদের কথা মাথায় রেখে সবধরনের সাবধানতা অবলম্বন করা হবে এখানে।’

কোভিড রোগী টপ নিউজ ভর্তি শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউট


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর