Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রূপগ‌ঞ্জের গাজী পিসিআর ল্যাবে নতুন ৩১ করোনা রোগী শনাক্ত


২৭ জুন ২০২০ ২৩:০৫

নারায়ণগঞ্জ: গত ২৪ ঘণ্টায় নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জের কাঞ্চনে অবস্থিত গাজী পিসিআর ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

শনিবার ( ২৭ জুন) গাজী পিসিআর ল্যাব থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত গাজী পিসিআর ল্যাবে মোট ১৫ হাজার ৫৯১টি করোনা পরীক্ষা করা হয়েছে। শনাক্তদের মধ্যে রয়েছেন- রূপগঞ্জ, আড়াইহাজার, সোনারগাঁ, বন্দর, ঢাকা, গাজীপুর, এলাকার মানুষ।

র‌্যাব, পুলিশ, ম্যাজিস্ট্রেট, চিকিৎসক, জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ গাজী পিসিআর ল্যাবে বিনামূল্যে করোনাভাইরাস পরীক্ষা করাচ্ছে। এছাড়া গণমাধ্যমকর্মী ও তাদের পরিবারের সদস্যদের জন্য আলাদাভাবে করোনাভাইরাস পরীক্ষার ব্যবস্থা করেছে গাজী গ্রুপ।

উল্লেখ্য, শুরুতে নারায়ণগঞ্জে করোনাভাইরাস পরীক্ষার কোনো পিসিআর ল্যাব ছিলো না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারায়ণগঞ্জে ল্যাব স্থাপনের ওপর গুরুত্ব আরোপ করেন। এরপর বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর (বীর প্রতীক) নিজস্ব অর্থায়নে এবং গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক গাজী গোলাম মর্তুজার উদ্যোগে রূপগঞ্জে করোনাভাইরাস পরীক্ষার জন্য ‘গাজী কোভিড-১৯ রিয়েল টাইম পিসিআর টেস্ট ল্যাব’ উদ্বোধন করা হয়।

গত ২৯ এপ্রিল দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. জাহিদ মালেক এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) যৌথভাবে এই ল্যাবের উদ্বোধন করেন।

১৮৮টি নমুনা গাজী পিসিআর ল্যাব নমুনা পরীক্ষা রূপগঞ্জ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর